fbpx

বাংলাদেশ সফরে আসছেন উজবেকিস্তানের উপপ্রধানমন্ত্রী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আগামী ২৯ জুলাই বাংলাদেশ সফরে আসছেন উজবেকিস্তানের উপপ্রধানমন্ত্রী সারদর উমুরযাকভ উকতামোভিচ।

তাসখন্দে বাংলাদেশের রাষ্ট্রদূত জাহাঙ্গীর আলম বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করে বলেন, তাসখন্দ সরকারের বিভিন্ন দপ্তরের প্রতিনিধি, শতাধিক ব্যবসায়ী ও বিনিয়োগকারীসহ বাংলাদেশ সফরে আসবেন উজবেকিস্তানের উপপ্রধানমন্ত্রী।

তিনি বাংলাদেশ-উজবেকিস্তানের মধ্যে অনুষ্ঠেয় ইন্টার গভর্নমেন্টাল কমিশন অন ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্টের সভায় নিজ দেশের প্রতিনিধিত্ব করবেন।

জাহাঙ্গীর আলম জানান, উভয় দেশের এই যৌথ কমিশনের তৃতীয় সভাটি ৯ বছর পর ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে। তাসখন্দ সময় বুধবার উজবেকিস্তানের ফার্স্ট ডেপুটি মিনিস্টার অফ ইনভেস্টমেন্ট অ্যান্ড ট্রেড লাজিজ কুদ্রাতভের সঙ্গে এ-সংক্রান্ত বৈঠক হয়।’

দেশটির উপপ্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত দ্বিপক্ষীয় এ বৈঠকে সভার তারিখ ও উজবেক উপপ্রধানমন্ত্রী সর্দার উমুরযাকভ উকতামোভিচের বাংলাদেশ সফরের বিষয়টি চূড়ান্ত হয় বলেও জানান তিনি।

জাহাঙ্গীর বলেন, বৈঠকে দুই দেশের মধ্যে অধিকতর বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণের পাশাপাশি টেক্সটাইল, তৈরি পোশাক, ফার্মাসিউটিক্যালস, সিরামিকস, লেদার, আইটি ও পর্যটনের ক্ষেত্রে দুই দেশের মধ্যে বিনিয়োগ ও সহযোগিতার বিষয়ে বৈঠকে ফলপ্রসূ আলোচনা হয়।’

এছাড়া বাংলাদেশের রাষ্ট্রদূত তাসখন্দ-ঢাকা রুটে যাত্রীবাহী বিমান চলাচল চুক্তি ও ঢাকায় উজবেকিস্তানের দূতাবাস খোলার অগ্রগতির বিষয়ে জানতে চাইলে বিষয় দুটি উজবেক সরকারের সক্রিয় বিবেচনায় রয়েছে মর্মে মন্ত্রী রাষ্ট্রদূতকে অবহিত করেন বলে জানান এই রাষ্ট্রদূত।

Advertisement
Share.

Leave A Reply