fbpx

বাইডেনের টিমে কাশ্মিরি বংশোদ্ভূত আইশা শাহ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

নব নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন হোয়াইট হাউজের ডিজিটাল স্ট্র্যাটেজি টিম ঘোষণা করেছেন। সেখানে জায়গা পেয়েছেন কাশ্মিরি বংশোদ্ভূত এক নারী আইশা শাহ। এর আগে তিনি স্মিথসোনিয়ান ইনস্টিটিউট, জন এফ কেনেডি ফান্ডে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। আইশা বেড়ে উঠেছেন যুক্তরাষ্ট্রের লুইজিয়ানায়। তবে তার পূর্বপুরুষ কাশ্মিরের। খবর ডয়চেভেলের।

খবরে জানা গেছে, দীর্ঘদিন ধরেই জো বাইডেন এবং কমলা হ্যারিসের সঙ্গে কাজ করছেন আইশা। এখনো স্মিথসোনিয়ান ইনস্টিটিউটে কাজ করেন তিনি। তবে নির্বাচনের আগে তিনি বাইডেন-হ্যারিসের ডিজিটাল স্ট্র্যাটেজি টিমে গুরুত্বপূর্ণ দায়িত্ব সামলেছেন। সূত্র জানায়, কমলা হ্যারিসের অত্যন্ত ঘনিষ্ঠ আইশা।

সোমবার বাইডেন হোয়াইট হাউজে তার ডিজিটাল স্ট্র্যাটেজি টিম ঘোষণা করেন, সেখানে আইশা শাহকে দেওয়া হয়েছে পার্টনারশিপস ম্যানেজারের দায়িত্ব।

কাশ্মির পরিস্থিতি নিয়ে এর আগে একাধিকবার উদ্বেগ প্রকাশ করেছেন কমলা হ্যারিস। বাইডেন প্রশাসন এ নিয়ে বিশেষ কোনো নীতি নিতে পারেন বলেও কোনো কোনো কূটনীতিক মনে করছেন। সেই পরিস্থিতিতে ডিজিটাল স্ট্র্যাটেজি টিমে একজন কাশ্মিরি বংশোদ্ভূতকে রাখা নিয়ে বিভিন্ন মহলে জল্পনা শুরু হয়েছে। আইশার কাজের সঙ্গে অবশ্য কাশ্মীরের কোনো সম্পর্ক নেই। কাশ্মীর নিয়ে আয়েশা কখনো সরবও হননি। ফলে বিষয়টি নেহাতই কাকতালীয় বলেও কোনো কোনো মহলের দাবি।

আইশা ছাড়াও বাইডেনের ডিজিটাল স্ট্র্যাটেজি টিমে নানা বর্ণ এবং নানা দেশের বংশোদ্ভূতরা রয়েছেন। টিম ঘোষণার সময়েই বাইডেনের অফিস জানিয়েছে, সব ধরনের মানুষের প্রতিনিধিত্ব যাতে এই দলে থাকে, সেদিকে বিশেষ লক্ষ্য থাকবে।

Advertisement
Share.

Leave A Reply