fbpx

বাচসাসে রাজু আলীম-রিমন পরিষদের ওপর নিষেধাজ্ঞা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

এতিহ্যবাহী সাংবাদিক সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস) -এর তথাকথিত নির্বাহী কমিটি রাজু আলীম-রিমন মাহফুজ পরিষদের ওপর নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত। আগামী ১৫ মে পর্যন্ত এই নিষেধাজ্ঞা বহাল থাকবে। উল্লেখিত সময়ে রাজু আলীম গং যদি বাচসাসের নামে কোনো কর্মকাণ্ড চালায় তাহলে সেটি সুস্পষ্ট আদালত অবমাননা বলে গণ্য হবে।
সম্পূর্ণ গণতান্ত্রিক প্রক্রিয়ার মাধ্যমে গত ১৪ আগস্ট বাচসাসের ২০২২-২৪ মেয়াদে সভাপতি পদে ফালগুনী হামিদ ও সাধারণ সম্পাদক পদে শপথ চৌধুরীর নেতৃত্বে ২১ জনের একটি পরিষদ নির্বাচিত হয়। এই পরিষদের নেতৃত্বেই বাচসাস কার্যক্রম পরিচালিত হবে।

সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে শপথ চৌধুরী এ প্রসঙ্গে জানান, অগঠনতান্ত্রিক এডহক কমিটি ও অবৈধ নির্বাচন কমিশন কর্তৃক প্রহসনের নির্বাচনের মাধ্যমে রাজু আলীমকে সভাপতি এবং রিমন মাহফুজকে সাধারণ সম্পাদক ঘোষণা দিয়ে একটি অবৈধ কমিটি গঠন করে। এরপর তারা বাচসাসের নামে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করতে থাকে। ৩ ফেব্রুয়ারি তারা বাচসাস পরিবার দিবসের ঘোষণা দিয়েছে। কার্যত এটা আয়োজন করার এখতিয়ার তাদের নেই।

যদি জোরপূর্বক কিম্বা গোপনে তারা পরিবার দিবস আয়োজন করে, তবে সেটা আদালত অবমাননার সামিল বলে গণ্য হবে। কারণ তাদের সকল প্রকার কার্যক্রমে নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত।’

Advertisement
Share.

Leave A Reply