fbpx

শুক্রবারের বাজার গরম পেঁয়াজ, মুরগি, ডিমে  

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

হুট করেই যেন উত্তাপ ছড়াচ্ছে রাজধানীর কাঁচাবাজার। সপ্তাহ না ঘুরতেই পেঁয়াজ, ডিম, মুরগির দাম বেড়েছে। তবে গরু ও খাসির মাংসসহ অন্যান্য পণ্যের দাম অপরিবর্তিত আছে।

শুক্রবার (৫ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে এমন চিত্রই দেখা গেছে।

বাজারে এখন প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৩৫ থেকে ৪০ টাকায়। অথচ গেল সপ্তাহে যার দাম ছিল কেজিতে ৩০ টাকা। মূলত ফরিদপুর থেকে এই দেশি পেঁয়াজের বড় অংশ সরবরাহ করা হতো। কিন্ত সেখানকার স্থানীয় বাজারে এর দাম বেড়ে যাওয়ায় রাজধানীতেও পেঁয়াজের দাম বেড়েছে বলে ব্যবসায়ীদের সাথে কথা বলে জানা গেছে।

এছাড়া নতুন আলুর দামও বেড়েছে। খুচরা বাজারে এক কেজি নতুন আলু বিক্রি হচ্ছে ২০ টাকায়। কয়েক দফা কমে যা দু’দিন আগেও যা ১৫ টাকায় বিক্রি হচ্ছিল।

শুক্রবারের বাজার গরম পেঁয়াজ, মুরগি, ডিমে  

ঢাকার কাওরানবাজার। ছবি : ট্রিপ অ্যাডভাইজার

এই দুই পণ্যের পাশাপাশি ব্রয়লার মুরগি ও ডিমের দামও বেড়েছে পাল্লা দিয়ে। ডিম এখন ডজনপ্রতি বিক্রি হচ্ছে ১০০ টাকা করে। অথচ গত সপ্তাহেও যার দাম ছিল ৮৫ টাকা ডজন।  আর ১২০ টাকা কেজি বিক্রি হওয়া ব্রয়লার মুরগির দাম বেড়ে ১৪০ টাকা হয়েছে।

আর বাজারে প্রতি কেজি মুলা ২০ থেকে ২৫ টাকা, শালগম ২০ টাকা, গাজর ৩০ টাকা, শিম ২০ থেকে ৩০ টাকা, বেগুন ৩০ থেকে ৪০ টাকা, করলা ৩০ থেকে ৪০ টাকা, ঢেঁড়স ৩০ থেকে ৪০ টাকা, পাকা টমেটো ৩০ টাকা, কাঁচা টমেটো ৩০ থেকে ২৫ টাকা, বরবটি ৪০ থেকে ৫০ টাকা, আলু ২০ টাকায় বিক্রি হচ্ছে।

এছাড়া প্রতি পিস লাউ আকারভেদে ২৫ থেকে ৪০ টাকা, ফুলকপি প্রতিপিস ১০ থেকে ২০ টাকা, বাঁধাকপি ২০ থেকে ৩০ টাকা, মিষ্টি কুমড়া আকারভেদে ২০ থেকে ৩০ টাকায় বিক্রি হতে দেখা গেছে। আর কাঁচা মরিচ প্রতি কেজি ৯০ টাকা, আদা ৮০ টাকা, রসুন ১২০ টাকায় বিক্রি হচ্ছে।

এসব বাজারে অপরিবর্তিত আছে গরু ও খাসির মাংস এবং মসলাসহ অন্যান্য পণ্যের দাম।বাজারে প্রতি কেজি খাসির মাংস বিক্রি হচ্ছে ৭০০ থেকে ৭৫০ টাকা, গরুর মাংস বিক্রি হচ্ছে ৫৫০ টাকা, মহিষ ৫৫০ থেকে ৫৮০ টাকায়।

Advertisement
Share.

Leave A Reply