fbpx

বান্দরবানের তিন উপজেলায় পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

পর্যটকদের নিরাপত্তার কথা মাথায় রেখে বান্দরবানের রোয়াংছড়ি, রুমা‌ ও থান‌চি‌তে পর্যটকদের ভ্রমণে আবারও নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। আগামী ১১ জানুয়ারি সকাল থে‌কে ১৭ জানুয়ারি পর্যন্ত সাত দি‌ন এই নি‌ষেধাজ্ঞা বহাল থাকবে।

এর আগে গত ১২‌ ডি‌সেম্বর রোয়াংছড়ি ও রুমা‌ পর্যটকদের ভ্রমণে অ‌নি‌র্দিষ্টকা‌লের নিষেধাজ্ঞা দেওয়া হয়। নতুন করে এই নিষেধাজ্ঞার কবলে পড়লো থানচি।

সোমবার (৯ জানুয়ারি) সন্ধ্যায় জেলা প্রশাসক ইয়াছ‌মিন পারভীন তিবরী‌জি স্বাক্ষ‌রিত গণবিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

গণ‌বিজ্ঞ‌প্তি‌তে বলা হয়, ‘রোয়াংছ‌ড়ি, রুমা ও থান‌চি‌তে সশস্ত্র সন্ত্রাসীদের উপস্থিতির বিষয়ে সুনির্দিষ্ট তথ্য সংগ্রহের জন্য টহল কার্যক্রম পরিচালনা এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রেখেছে বান্দরবান সেনানিবাসের রিজিয়ন। এজন্য পর্যটকদের নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে ওই তিন উপ‌জেলায় পর্যটক ভ্রমণে নি‌ষেধাজ্ঞা দেওয়া হয়েছে। তবে এই তিন উপ‌জেলা ছাড়া অন্যান্য উপজেলায় পর্যটকরা ভ্রমণ করতে পারবেন।’

জেলা প্রশাসকের কার্যালয়ে কর্মরত জেলা ম্যাজিস্ট্রেটের বেঞ্চ সহকারী সুমন পাল বলেন, ‘রোয়াংছড়ি, রুমা ও থান‌চি উপ‌জেলায় পর্যটক‌দের ভ্রম‌ণে আবা‌রও সাত দিনের নি‌ষেধাজ্ঞা দেওয়া হ‌য়ে‌ছে। এই তিন উপজেলা ছাড়া বাকিগুলোতে ভ্রমণ কর‌তে পার‌বেন পর্যটকরা।’

Advertisement
Share.

Leave A Reply