fbpx

বান্দরবান ভ্রমণে নিষেধাজ্ঞা ষষ্ঠ দফায় বাড়লো

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

নিরাপত্তাজনিত কারণে বান্দরবানের তিন উপজেলায় পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা ষষ্ঠ দফায় আরো চারদিন বাড়ানো হয়েছে। গতকাল বান্দরবান জেলা ম্যাজিস্ট্রেট ইয়াছমিন পারভীন তিবরীজি স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তিতে নিষেধাজ্ঞা বাড়ানোর বিষয়টি জানানো হয়েছে। এ পরিপ্রেক্ষিতে ১৬ নভেম্বর পর্যন্ত জেলার রোয়াংছড়ি, রুমা ও থানচি উপজেলায় পর্যটকরা ভ্রমণ করতে পারবে না।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বান্দরবান সেনা রিজিয়ন সদর দপ্তরের পাঠানো পত্রের আলোকে ওই তিন উপজেলায় ভ্রমণে নিষেধাজ্ঞা ১৬ নভেম্বর পর্যন্ত বাড়ানো হলো। নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে রুমা, থানচি ও রোয়াংছড়ি উপজেলায় দেশী-বিদেশী পর্যটকের ভ্রমণে এ নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে।

গত ৮ নভেম্বর জারি করা গণবিজ্ঞপ্তি অনুযায়ী তিন উপজেলায় পঞ্চম দফার নিষেধাজ্ঞা গতকাল শেষ হয়েছে। এর আগে আলীকদম উপজেলাও নিষেধাজ্ঞার আওতায় ছিল। ৮ নভেম্বরের গণবিজ্ঞপ্তিতে আলীকদমে ভ্রমণের নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে।

একাধিক সূত্রে জানা গিয়েছে, ৯ অক্টোবর থেকে রাঙ্গামাটির বিলাইছড়ির উপজেলার বড়থলি ইউনিয়ন ও ওই ইউনিয়নসংলগ্ন বান্দরবানের রুমা এবং রোয়াংছড়িতে আইনশৃঙ্খলা বাহিনীর জঙ্গিবিরোধী অভিযান শুরু হয়েছে। অভিযানের একপর্যায়ে নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে জেলা ম্যাজিস্ট্রেট ১৭ অক্টোবর রুমা ও রোয়াংছড়ি উপজেলায় পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা দেয়। পরে থানচি ও আলীকদমকে অভিযানের আওতায় আনা হলে ২৩ অক্টোবর থেকে চারটি উপজেলায় পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। সেই ধারাবাহিকতা গতকাল ষষ্ঠ দফায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

Advertisement
Share.

Leave A Reply