fbpx

বিআরটিএ’তে প্রজ্ঞাপনের দাবিতে শিক্ষার্থীদের অবস্থান ধর্মঘট

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আগামীকাল মঙ্গলবার (৩০ নভেম্বর) সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) কার্যালয়ের সামনে হাফ পাস বা অর্ধেক ভাড়া নির্ধারণ করে প্রজ্ঞাপন জারির দাবিতে অবস্থান ধর্মঘট করবেন সাধারণ শিক্ষার্থীরা।

আজ সোমবার (২৯ নভেম্বর) দুপুর ১২টার দিকে রাজধানীর নীলক্ষেত মোড়ে রাস্তায় অবস্থান করে ৯ দফা দাবি তুলে ধরে অবস্থান ধর্মঘটের ঘোষণা দেয় তারা।

শিক্ষার্থীরা জানিয়েছে, কাল মঙ্গলবারের মধ্যে অর্ধেক ভাড়া নির্ধারণ করে তারা যদি অফিস টাইমের ভেতরে প্রজ্ঞাপন জারি না করে, তাহলে সেখানে অবস্থান করে পরবর্তী কর্মসূচি দেওয়া হবে।

শিক্ষার্থীরা আরও জানান, এখন পর্যন্ত সরকারের পক্ষ থেকে কোনো ধরনের আশ্বাস তারা পায়নি। এর আগেও বিভিন্ন আন্দোলনের মাধ্যমে শিক্ষার্থীরা বিভিন্ন আশ্বাস পেয়েছেন, কিন্তু আশ্বাসগুলো আশ্বাসই থেকে গেছে।

এদিকে, আজ দুপুরে বাসে অর্ধেক ভাড়া (হাফ পাস) ও নিরাপদ সড়কের দাবিতে নীলক্ষেত ও শান্তিনগরে সড়কে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। শান্তিনগরে রাজারবাগ পুলিশ লাইনস স্কুল অ্যান্ড কলেজ, উইলস লিটল ফ্লাওয়ার উচ্চমাধ্যমিক বিদ্যালয় ও হাবীবুল্লাহ বাহার কলেজের শিক্ষার্থীরা এ সময় বিক্ষোভ করেন।

প্রথমে শান্তিনগর মোড় অবরোধ করেন কয়েকশ’ শিক্ষার্থী। পরে তারা মিছিল নিয়ে কাকরাইল মোড় হয়ে আবার শান্তিনগর এসে অবস্থান নেন। বেলা পৌনে দুইটার দিকে তারা সড়ক থেকে সরে যান।

এরপর দুপুর ১২টার দিকে নীলক্ষেত মোড়ে শিক্ষার্থীরা অবস্থান নেন বলে জানায় পুলিশ। সেখানে বেশ কিছু শিক্ষার্থী আধা ঘণ্টার মতো অবস্থান করেন। পরে তারা সড়ক ত্যাগ করেন। বিক্ষোভকারী শিক্ষার্থীরা বলছেন, ৯ দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন তারা।

Advertisement
Share.

Leave A Reply