fbpx

বিএনপি ও পুলিশের বিক্ষিপ্ত সংঘর্ষ, সমাবেশ পণ্ড

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

‘গণতন্ত্র হত্যা দিবস’ পালন করছে বিএনপি। এ উপলক্ষে ঢাকার জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ করছে দলটি । আর এই সমাবেশকে কেন্দ্র করে দলটির নেতা–কর্মীদের সঙ্গে পুলিশের বিক্ষিপ্ত সংঘর্ষ হয়। ৩০ ডিসেম্বর বুধবার সকাল সাড়ে ১০টায় প্রেসক্লাবের সামনে সমাবেশ শুরু করে বিএনপির নেতা-কর্মীরা ।

২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট ডাকাতি ও কারচুপির অভিযোগ এনে বিএনপি এই দিনকে ‘গণতন্ত্র হত্যা দিবস’ হিসেবে পালন করে আসছে । সে অনুযায়ী আজ সকাল থেকেই প্রেসক্লাবের সামনে বিএনপির নেতা–কর্মীরা জড়ো হতে থাকেন এবং সমাবেশে অংশ নেন । এক পর্যায়ে পুলিশি বাধার মুখে প্রতিবাদ করতে গেলে, বিএনপির নেতা–কর্মীদের সাথে পুলিশের বিক্ষিপ্ত সংঘর্ষ হয়।

এরইমধ্যে প্রেসক্লাবের আশপাশের এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুলসংখ্যক সদস্য মোতায়েন করা হয়েছে । প্রেসক্লাবের সামনের সড়কে বিএনপির নেতা–কর্মীদের অবস্থানের কারণে যান যানযটের সৃষ্টি হয়েছ ।

বুধবার সকাল ১০টা ৫০ মিনিটে সচিবালয়ের পশ্চিম সড়ক হয়ে বিএনপির নেতা–কর্মীরা সমাবেশস্থলে আসতে চাইলে পুলিশ বাধা দেয়। নেতা–কর্মীরা বাধা অতিক্রম করে এগোতে চাইলে পুলিশ তাঁদের ওপর চড়াও হয়। পুলিশকে এ সময় বিএনপির নেতা–কর্মীদের লাঠিপেটা করতে দেখা যায়। একপর্যায়ে বিএনপির নেতা–কর্মীরাও পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকেন। এ সময় বিএনপির নেতা–কর্মীরা চারদিকে ছোটাছুটি শুরু করেন। পরে সমাবেশস্থল থেকে মাইকে সবাইকে শান্ত থাকার আহ্বান জানানো হয়। এর পাঁচ মিনিট পর পরিস্থিতি শান্ত হয়। সংঘর্ষ শেষে প্রেসক্লাবের বাইরে বিএনপির সমাবেশ আবার শুরু হয়েছে। সকাল থেকে প্রেসক্লাবে ঢোকার সব গেট বন্ধ ছিল। সংঘর্ষ শেষ হলে পূর্ব পাশের গেট খুলে দেওয়া হয়। প্রেসক্লাবের ভেতরে ও বাইরে বিএনপির অনেক নেতা–কর্মী অবস্থান নিয়েছেন।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখা আয়োজিত এ সমাবেশে সভাপতিত্ব করছেন দলের যুগ্ম মহাসচিব ও মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব উন নবী খান সোহেল। এতে বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত রয়েছেন।

Advertisement
Share.

Leave A Reply