fbpx

বিএনপি’র ভাইস চেয়ারম্যান রুহুল আলম চৌধুরীর মৃত্যু

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বিএনপি’র ভাইস চেয়ারম্যান মেজর জেনারেল (অব) রুহুল আলম চৌধুরী ২০ মার্চ ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) এ ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৪ বছর।

মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন। মেজর জেনারেল (অব) রুহুল আলম চৌধুরী করোনায় আক্রান্ত হয়ে গত ১০ মার্চ থেকে সিএমএইচ এ চিকিৎসাধীন ছিলেন। মরহুমের নামাজে জানাজা আজ বাদ আসর ঢাকাস্থ সামরিক বাহিনীর কবরস্থানে তাঁর জানাজা অনুষ্ঠিত হবে এবং সেখানেই দাফন করা হবে।

মেজর জেনারেল (অব) রুহুল আলম চৌধুরী ১৯৭২ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে যোগদান করেন। তিনি আমার্ড কোরের প্রতিষ্ঠাতা পরিচালক ছিলেন। এছাড়াও মাস্টার জেনারেল অব দ্য অর্ডন্যান্স হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি ২৪তম পদাতিক ডিভিশনের জেনারেল স্টাফ অফিসার (অপারেশন্স), প্রতিরক্ষা গোয়েন্দার মহাপরিচালক বিডিআর, মায়ানমারে বাংলাদেশ দূতাবাসের সামরিক উপদেষ্টা, রাষ্ট্রপতির সামরিক সচিবসহ দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করে গেছেন। পরবর্তীতে ২০০৬ সালে তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা হিসেবে যোগাযোগ, খাদ্য, জ্বালানী ও খনিজ সম্পদ বিভাগ এবং পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের দায়িত্ব নিরপেক্ষভাবে পালন করার যথাযথভাবে চেষ্টা করেছেন।

চাকুরি জীবন শেষে তিনি বিএনপিতে যোগদেন এবং প্রথমে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও পরবর্তীতে দলের ভাইস চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন।

Advertisement
Share.

Leave A Reply