fbpx

বিএসএফের গুলিতে নিহত ১, আহত ৫

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শিংনগর সীমান্তে বিএসএফের গুলিতে শরিফুল ইসলাম ভদু (২৪) নামে এক বাংলাদেশি যুবক নিহত হয়েছেন।

নিহত শরিফুল ইসলাম ভদু জেলার শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নের মুন্সিপাড়া গ্রামের তাজ উদ্দিনের ছেলে। এ ঘটনায় আরও অন্তত পাঁচ জন গুলিবিদ্ধ হয়ে গোপনে চিকিৎসা নিচ্ছে বলে জানা গেছে। তবে তাদের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

স্থানীয়দের অভিযোগ, নিহত শরিফুল ইসলাম অবৈধভাবে ভারতে গরু আনতে গিয়ে বিএসএফের গুলিতে মারা গেছেন।
মনাকষা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড সদস্য সেরাজুল ইসলাম দুইজন গুলিবিদ্ধ এবং একজন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তবে এখনও মরদেহের সন্ধান পাওয়া যায়নি বলে জানান তিনি।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত সোমবার শিংনগর সীমান্ত দিয়ে ১০-১২ জনের একটি দল গরু আনতে অবৈধভাবে ভারতে প্রবেশ করে এবং গতকাল মঙ্গলবার গভীর রাতে গরু নিয়ে ফেরার সময় ভারতের দৌলতপুর ক্যাম্পের বিএসএফ সদস্যরা গুলি ছুড়লে ৭২ নম্বর সীমান্ত পিলারের কাছে শরিফুল ইসলাম ভদুর মৃত্যু হয়। বর্তমানে তার লাশ সীমান্তের ভারত অংশে পড়ে রয়েছে। এ সময় অন্তত পাঁচজন গুলিবিদ্ধ হয়। তাদের মধ্যে দুই জন গ্রেফতার এড়াতে পালিয়ে রাজশাহীতে আত্মগোপনে থেকে চিকিৎসা নিচ্ছে এবং অপর তিনজন জেলায় আত্মগোপনে চিকিৎসা নিচ্ছে বলে একটি সূত্র জানিয়েছে। তবে আহতদের নাম পরিচয় জানা যায়নি।

এ ব্যাপারে ৫৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল নাহিদ জানান, সীমান্তে হতাহতের ব্যাপারে তার কাছে কোনো তথ্য নেই। তবে খোঁজ নিয়ে নিশ্চিত হলে পরে জানানো হবে।

Advertisement
Share.

Leave A Reply