fbpx

বিকাশ,নগদ, রকেটে আর্থিক লেনদেনের সীমা বাড়ল

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মোবাইল ফোনে আর্থিক সেবাদাতা (এমএফএস) প্রতিষ্ঠান যেমন- বিকাশ,নগদ ও রকেটের মতো প্রতিষ্ঠানের লেনদেনের সীমা বাড়িয়েছে বাংলাদেশ ব্যাংক। ফলে গ্রাহকেরা এখন দিনে এজেন্ট থেকে ৩০ হাজার টাকা ও ব্যাংক হিসাব বা কার্ড থেকে ৫০ হাজার টাকা জমা করতে পারবেন।

এর আগে কার্ড থেকে টাকা জমার সীমা নির্দিষ্ট ছিল না। এছাড়া অন্য এমএফএস হিসাবে টাকা পাঠানোর সীমাও বাড়িয়েছে কেন্দ্রীয় ব্যাংক। সোমবার এক প্রজ্ঞাপন জারি করে এসব তথ্য জানানো হয়।

সেখানে বলা হয়, এই সেবার গ্রাহকেরা এজেন্ট পয়েন্টের মাধ্যমে দৈনিক ৩০ হাজার টাকা ও মাসে ২ লাখ টাকা পর্যন্ত জমা করতে পারবেন। আর ব্যাংকের হিসাব বা কার্ড থেকে দিনে ৫০ হাজার টাকা ও মাসে সর্বোচ্চ ৩ লাখ টাকা জমা করা যাবে। আর গ্রাহকেরা দৈনিক ২৫ হাজার টাকা ও প্রতি মাসে সর্বোচ্চ দেড় লাখ টাকা উত্তোলন করতে পারবেন। তবে এমএফএস হিসাবের স্থিতি কোনোভাবেই তিন লাখ টাকার বেশি রাখা যাবে না।

এমএফএস গ্রাহকেরা একে অপরকে দৈনিক ২৫ হাজার টাকা ও প্রতি মাসে সর্বোচ্চ ২ লাখ টাকা পাঠাতে পারবেন। আগে প্রতি মাসে এমএফএসের একজন গ্রাহক অন্য গ্রাহককে সর্বোচ্চ ৭৫ হাজার টাকা পাঠাতে পারতেন বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এই সীমার মধ্যে এমএফএস প্রতিষ্ঠানগুলো ঝুঁকি পর্যালোচনা করে সীমা নির্ধারণ করতে পারবে বলেও বাংলাদেশ ব্যাংক থেকে জানানো হয়।

Advertisement
Share.

Leave A Reply