fbpx

বিকাশে টাকা পাঠাতে খরচ হবে ১০ টাকা  

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বিকাশে টাকা পাঠাতে (সেন্ড মানিতে) গ্রাহককে এখন ১০ টাকা দিতে হবে। এর আগে এই চার্জ ছিল ৫ টাকা। চলতি মাস থেকেই এই নতুন চার্জ কার্যকর হবে বলে জানিয়েছে বিকাশ কর্তৃপক্ষ। একই সঙ্গে গ্রাহকের ৫টি পছন্দের নম্বরে ২৫ হাজার টাকা পর্যন্ত সেন্ডমানি ফ্রি করেছে প্রতিষ্ঠানটি।

তারা বলছে, প্রতি মাসে ২৫ হাজার টাকার বেশি এবং ৫০ হাজার টাকা পর্যন্ত পাঠাতে পাঁচটি প্রিয় নম্বরে প্রতি লেনদেনে খরচ ৫ টাকা। প্রিয় নম্বর ছাড়া অন্য নম্বরে ১০ টাকা, আগে যা ছিল ৫ টাকা।

আর প্রতি মাসে ৫০ হাজার টাকার বেশি যে কোনো নম্বরে প্রতি লেনদেনে চার্জ ১০ টাকা। আগে যেখানে এই খরচ ছিল ৫ টাকা। তবে এখানে প্রিয় নম্বর যুক্ত হবে না।

বিকাশের জনসংযোগ বিভাগের প্রধান শামসুদ্দিন হায়দার ডালিম এই চার্জ বৃদ্ধি প্রসঙ্গে জানান, ব্যবসায়িক খরচের কথা বিবেচনা করে চার্জ বাড়ানো হয়েছে। তবে যাদের ক্ষেত্রে খরচ বাড়ানো হয়েছে, তারা এটি বহন করতে সক্ষম।

বিকাশের ৯০ ভাগ গ্রাহকই মাসে ২৫ হাজার টাকার নিচে ৩-৪টি নম্বরে সেন্ড মানি করে থাকেন। এক্ষেত্রে পাঁচটি প্রিয় নম্বরে টাকা পাঠানোর খরচ ফ্রি করা হয়েছে। অর্থাৎ স্বল্প আয়ের গ্রাহকদের জন্য বিনামূল্যে টাকা পাঠানোর সুযোগ দেওয়া হয়েছে বলেও জানান বিকাশের এই কর্মকর্তা।

*২৪৭# কিংবা বিকাশ অ্যাপ ব্যবহারকারী উভয় শ্রেণির গ্রাহকের জন্যই নতুন এই উদ্যোগে সেন্ড মানি ফ্রি সুবিধা পাবেন বলেও উল্লেখ করেন তিনি।

Advertisement
Share.

Leave A Reply