fbpx

বিগ ব্যাশের ড্রাফটে তিন বাংলাদেশি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) কিংবা পাকিস্তান সুপার লিগ (পিএসএল) নিয়ে বাংলাদেশের ক্রিকেট ভক্তদের যতটা না আগ্রহ, অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি লিগ বিগ ব্যাশ (বিবিএল) নিয়ে ততটা আগ্রহ লক্ষ্য করা যায় না। তবে, আসন্ন বিগ ব্যাশের আগে বাংলাদেশিরা এবার কিছুটা আগ্রহ দেখালেও দেখাতে পারেন। আসন্ন বিবিএলে এবার যে বাংলাদেশি তিন ক্রিকেটার ড্রাফটে নাম তুলেছেন।

তিন বাংলাদেশি-আল আমিন হোসেন, শফিউল ইসলাম ও রিপন মন্ডলকে প্রথমবারের মতো এই ড্রাফটে রাখা হয়েছে। আগামী ২১ আগস্ট পর্যন্ত অস্ট্রেলিয়ার এই ফ্র্যাঞ্চাইজি লিগের খেলোয়াড় ড্রাফটে নাম তোলার সুযোগ রয়েছে। বিগ ব্যাশের খেলোয়াড় ড্রাফট অনুষ্ঠিত হবে আগামী ২৮ আগস্ট।

বাংলাদেশের হয়ে বিগ ব্যাশে খেলা একমাত্র ক্রিকেটার সাকিব আল হাসান। ২০১৪–১৫ মৌসুমে বিগ ব্যাশে মেলবোর্ন রেনেগেডসের হয়ে ৪টি ম্যাচ খেলেন সাকিব। চার ম্যাচে ব্যাট হাতে ৩৯ রান তোলার পাশাপাশি বল হাতে নেন ৭ উইকেট। এরমধ্যে ব্রিসবেন হিটসের বিপক্ষে ৩.২৫ ইকোনোমিতে ১৩ রান খরচায় নেন ৪ উইকেট।

আল আমিন-শফিউল-রিপনরা এই ড্রাফটে নাম লেখালেও বাংলাদেশের জাতীয় দলের আর কোনো ক্রিকেটারই এখন পর্যন্ত বিবিএলের ড্রাফটে নাম লেখাননি। শুধু বাংলাদেশ নয়, ১৬৯ জন ক্রিকেটারের এই ড্রাফটে বিশ্বের বাদবাকি দেশের জাতীয় দলে খেলা ক্রিকেটারও প্রায় নেই বললেই চলে।

Advertisement
Share.

Leave A Reply