fbpx

বিজিএমইএর সভাপতি পদে নির্বাচিত ফারুক হাসান

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

হাড্ডাহাড্ডি লড়াই শেষে তৈরি পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএর নির্বাচনে সভাপতি নির্বাচিত হলেন ফারুক হাসান। তাঁর নেতৃত্বাধীন সম্মিলিত পরিষদ ৩৫টি পরিচালক পদের বিপরীতে ২৪টি পদে জয়লাভ করেছেন। আর তারই নিকট প্রতিদ্বন্দ্বী এবিএম সামছুদ্দিন ফোরাম প্যানেল ১১ টিতে জয়লাভ করেন।

রবিবার দিবাগত রাত সাড়ে ১২টায় নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ফরহাত আনোয়ার এই নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

ঢাকা ও চট্টগ্রামে বিজিএমইএর ৩৫টি পরিচালক পদের জন্য এবারের নির্বাচনে ৭০ জন প্রতিদ্বন্দ্বী দুই প্যানেলের হয়ে লড়াই করে। যেখানে ঢাকা জেলার ভোটার ছিলেন ১৮৫৩ জন এবং চট্টগ্রামের ভোটার ছিলেন ৪৬১ জন।

নির্বাচন শেষে ঢাকা অঞ্চলে মোট ভোট পড়েছে ১ হাজার ৬০৪টি এবং চট্টগ্রাম অঞ্চলে পড়েছে ৩৯২টি।

নির্বাচনের ফলাফল বিশ্লেষণ করে দেখা গেছে, সম্মিলিত পরিষদ ঢাকার ২৬টি পরিচালক পদের মধ্যে ১৭টিতে জয়লাভ করেছে।আর বাকি ৯টিতে জিতেছে সামছুদ্দিন ফোরাম। এর মধ্যে সম্মিলিত পরিষদের ফারুক হাসান পেয়েছেন ১২০৪টি ভোট। আর বিজিএমইএর বর্তমান সভাপতি ফোরামের প্রার্থী রুবানা হক পেয়েছেন ১ হাজার ১৫৭ ভোট।

আর চট্টগ্রাম অঞ্চলে ৯টি পরিচালক পদের বিপরীতে সম্মিলিত পরিষদ পেয়েছে ৭টি পদ। বাকি দুটি পেয়েছে ফোরাম।

সম্মিলিত পরিষদ থেকে নির্বাচিত হয়েছেন, ঢাকা অঞ্চলে- ফারুক হাসান, এসএম মান্নান কচি, আরশাদ জামাল দিপু, শহিদুল্লাহ আজিম, শিরিন সালাম ঐশি, আসিফ আশরাফ, মহিউদ্দিন রুবেল, তানভীর আহমেদ, খসরু চৌধুরী, আব্দুল্লাহ হিল রাকিব, হারুন অর রশিদ, রাজিব চৌধুরী, মিরান আলী, খন্দকার রফিকুল ইসলাম, ইমরানুর রহমান, নাসির উদ্দিন ও সাজ্জাদুর রহমান মৃধা।

আর চট্টগ্রাম অঞ্চলে নির্বাচিত হয়েছেন- সৈয়দ নজরুল ইসলাম, তানভীর হাবিব, এএম শফিকুল করিম খোকন, হাসান জ্যাকি, আহসানুল হক, রাকিবুল আলম চৌধুরী ও মোহাম্মদ মেরাজ-ই-মোস্তফা কায়সার।

অন্যদিকে ফোরাম থেকে নির্বাচিত হয়েছেন- ঢাকা অঞ্চলে ড. রুবানা হক, এমএ রহিম ফিরোজ, মাহমুদ হাসান খান বাবু, আসিফ ইব্রাহিম, ফয়সাল সামাদ, নাভিদুল হক, বিদ্যা অমৃত খান, ইনামুল হক খান বাবুল, মিজানুর রহমান। আর চট্টগ্রাম অঞ্চলে নির্বাচিত হয়েছেন এম মহিউদ্দিন চৌধুরী ও মোহাম্মদ আব্দুস সালাম।

Advertisement
Share.

Leave A Reply