fbpx

বিজিবি ডিজি বললেন, সীমান্তে হত্যা কমবে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সীমান্ত হত্যা শূন্যের কোঠায় নামিয়ে আনতে বিজিবি সবসময় চেষ্টা করে যাচ্ছে, বললেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম।

রোববার (২০ ডিসেম্বর) সকালে রাজধানীর পিলখানায় ‘বিজিবি দিবস-২০২০’ উপলক্ষ্যে স্মৃতিস্তম্ভ ‘সীমান্ত গৌরবে’ পুষ্পস্তবক অর্পণ করে তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন।

বিজিবি ডিজি এসময় বলেন, ‘সীমান্তের জনগণের সচেতনতা এবং আর্থিকভাবে স্বাবলম্বী হয়ে ওঠাই পারে সীমান্ত হত্যা কমাতে। এ বিষয়ে কূটনৈতিকভাবে এবং বিজিবির পক্ষ থেকে চেষ্টা অব্যাহত রয়েছে। এজন্য, সীমান্তবর্তী এলাকার বসবাসকারীদের সচেতন করার চেষ্টাও অব্যাহত রয়েছে এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রম না করার জন্য তাদের বলা হচ্ছে।’

১৭ ডিসেম্বর ভারত-বাংলাদেশ বৈঠক এবং এর আগে দুই দেশের সীমান্তরক্ষা বাহিনীর মহাপরিচালক পর্যায়ের বৈঠকে বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে বলেও জানান তিনি।

মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম বলেন, “আমি ব্যক্তিগতভাবে মনে করি, সীমান্তবর্তী জনগণকে শিক্ষা-দীক্ষায় এবং অর্থনৈতিকভাবে যদি স্বাবলম্বী করা যায়, তাহলেই সীমান্ত হত্যা কমে যাবে।”

বিজিবি দিবস উদযাপন উপলক্ষ্যে এসময় রাজধানীর পিলখানায় অবস্থিত বিজিবি সদর দপ্তরে বিজিবি মহাপরিচালক আনুষ্ঠানিকভাবে বিজিবির রেজিমেন্টাল পতাকা উত্তোলন করেন।

এছাড়া, দিনটি উপলক্ষ্যে মহাপরিচালকের বিশেষ দরবার অনুষ্ঠিত হয়েছে। করোনাভাইরাস সংক্রমণ স্বাস্থ্য ঝুঁকি এড়াতে ভার্চুয়াল পদ্ধতিতে ‘বিজিবি দিবস-২০২০’ এর বিশেষ দরবার অনুষ্ঠিত হয়। এতে দেশের সকল প্রান্ত থেকে বিজিবি সদস্যরা যুক্ত ছিলেন।

Advertisement
Share.

Leave A Reply