fbpx

বিট কয়েনে ১৫০ কোটি ডলার বিনিয়োগের সিদ্ধান্ত টেসলার

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

জনপ্রিয় বৈদ্যুতিক গাড়ি নির্মাতা কোম্পানি টেসলা ক্রিপ্টোকারেন্সি বিটকয়েনে ১৫০ কোটি ডলার বিনিয়োগের সিদ্ধান্ত নিয়েছে। একইসঙ্গে তারা ক্রেতাদের কাছ থেকে বিটকয়েন গ্রহণ করারও ঘোষণা দেয়। বার্তা সংস্থা এএফপি থেকে এ কথা জানা গেছে।

বেশ কয়েকদিন ধরে বিটকয়েনে বিনিয়োগের আভাস দিয়ে টুইট করেছিলেন ইলন মাস্ক। ধনকুবেরের অনেকেই এই ক্রিপ্টোকারেন্সিতে বিনিয়োগ করেছেন। তাই সবার চোখ ছিল, কবে মাস্ক এখানে বিনিয়োগ করবে।

করোনা মহামারির মাঝেও বিটকয়েনের মূল্য প্রায় ৫০ শতাংশ বেড়েছে। তবে এর বাজার এখনও স্থিতিশীল নয় বলে বিশ্লেষকরা মনে করছেন।

তবে মাস্ক অনেকটা ঢাক ঢোল পিটিয়েই এই খাতে বিনিয়োগ করলেন। টুইটারে নিজের বায়োতে হ্যাশ ট্যাগ দিয়ে শুধু বিটকয়েন শব্দ লিখে দেন।

টেসলা এক বিবৃতিতে জানায়, কোম্পানির লিকুইডিটি বৃদ্ধি প্রয়াসের অংশ হিসেবে বিটকয়েন কেনা হচ্ছে। বিনিয়োগে বৈচিত্র্য আনতে এবং সর্বোচ্চ মুনাফা নিশ্চিতে চলতি বছরের জানুয়ারিতে আমরা আমাদের বিনিয়োগ নীতি নমনীয় করার ব্যাপারে সিদ্ধান্ত নিই। টেসলার বৈদ্যুতিক গাড়ি ক্রয়ে ক্রেতারা যে এখন থেকে বিটকয়েন ব্যবহার করতে পারবে, সে বিষয়টিও নিশ্চিত করে । আর এই বিবৃতিতেই তারা ১৫০ কোটি ডলার বিনিয়োগের ব্যাপারটি নিশ্চিত করে।

এদিকে যুক্তরাষ্ট্রের সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশনের (এসইসি) কাছে  টেসলা এক নথি পাঠিয়েছে। সেখানে টেসলা এটা স্বীকার করেছে যে,  ক্রিপ্টোকারেন্সি এখনও বেশ অস্থিতিশীল। এছাড়া এটা যে প্রযুক্তিসংক্রান্ত ভয়াবহ হামলার মুখোমুখি হতে পারে, এ বিষয়ও স্বীকার করেছে। তবে টেসলার বিটকয়েন ক্রয়টি ক্রিপ্টোকারেন্সির জন্য সবচেয়ে ইতিবাচক হিসেবে দেখছেন বিশ্লেষকরা।

Advertisement
Share.

Leave A Reply