fbpx

বিদেশে পলায়ন ও অসদাচরণের অভিযোগে উপসচিবকে চাকরি থেকে অব্যাহতি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দেশ থেকে পলায়ন ও অসদাচরণের অভিযোগে মো. শামীম হোসেন নামের এক উপসচিবকে চাকরি থেকে অপসারণ করে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

তিনি নিউইয়র্কের বাংলাদেশ কনস্যুলেট জেনারেলে প্রথম সচিব হিসেবে দায়িত্বে ছিলেন। দেশে এসে তাকে যোগদান করতে বলার পরও তিনি সেখান থেকে ফেরেননি। এজন্য বিভাগীয় মামলার মাধ্যমে তদন্ত করে তার বিরুদ্ধে গুরুদণ্ডের সিদ্ধান্ত নেয় সরকার।

সম্প্রতি জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারি করা প্রজ্ঞাপনে বলা হয়, শামীম হোসেন নিউইয়র্কে দায়িত্বপালনকালে ২০২১ সালের ৪ আগস্ট তাকে দায়িত্ব বুঝিয়ে দিয়ে দেশে ফিরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগে যোগ দেওয়ার নির্দেশনা দেওয়া হয় এবং পরের মাসে ওই দপ্তর থেকে তাকে অবমুক্তির আদেশও হয়। কিন্তু তিনি সুরক্ষা সেবা বিভাগে যোগ দেননি। এজন্য তার বিরুদ্ধে অসদাচরণ ও পলায়নের অভিযোগে বিভাগীয় মামলা করা হয়। এরপর অভিযুক্ত কর্মকর্তা জবাব দিলেও ব্যক্তিগত শুনানির জন্য আগ্রহ প্রকাশ করেননি। বরং জবাবে তিনি জানিয়েছেন, সরকারি চাকরিতে যোগদান করা সম্ভব হচ্ছে না। এ জন্য তাকে সরকারি চাকরি থেকে অব্যহতি দেওয়ার অনুরোধ করেন তিনি।

পরে তার বিষয়ে ওঠা অভিযোগের তদন্ত করা হয়। তদন্তে তার বিরুদ্ধে ওঠা অসচারণ ও পলায়নের অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়। এরপর অন্যান্য প্রক্রিয়া শেষে তাকে চাকরি থেকে অপসারণের সিদ্ধান্ত হয়।

Advertisement
Share.

Leave A Reply