fbpx

বিধানসভা নির্বাচনে চলছে পঞ্চম দফার ভোট গ্রহণ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ভারতের পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে চলছে পঞ্চম দফার ভোট গ্রহণ। শনিবার (১৭ এপ্রিল) রাজ্যের ৬ জেলার  ৪৫টি আসনে চলছে ভোটের এই লড়াই। যেখানে প্রতিদ্বন্দ্বিতা করছেন একাধিক মন্ত্রী, বড় নেতা, চলচ্চিত্র ও নাট্যজগতের ব্যক্তিত্বরা।

এদিন সকাল সাতটা থেকে শুরু হয়েছে ভোট গ্রহণ। মোট ৩২১ জন প্রার্থীর মধ্যে নারী প্রার্থী ৩৯ জন। দেশটির উত্তর ২৪ পরগনা, পূর্ব বর্ধমান, নদীয়া, জলপাইগুড়ি, কালিম্পং ও দার্জিলিংয়ে আজ চলবে ভোটগ্রহণ।

নির্বাচনে তৃণমূলের হয়ে বারাসাতে লড়ছেন প্রখ্যাত চলচ্চিত্র তারকা চিরঞ্জিৎ চক্রবর্তী, কামারহাটিতে সাবেক তৃণমূল মন্ত্রী মদন মিত্র, জলপাইগুড়ির ডাবগ্রাম-ফুলবাড়ী আসনে বিদায়ী মন্ত্রী গৌতম দেব, বিধাননগর আসনে বিদায়ী মন্ত্রী সুজিত বসু, রাজারহাট-গোপালপুর আসনে প্রখ্যাত কীর্তনীয়া ও ‘সারেগামাপা’খ্যাত অদিতি মুন্সী, বরাহনগর আসনে বিদায়ী মন্ত্রী তাপস রায় এবং পূর্ব বর্ধমানের মন্তেশ্বর আসনে বিদায়ী মন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরী।

আর বিজেপির হয়ে লড়াই করছেন বরাহনগর আসনে অভিনেত্রী পার্নো মিত্র, রাজারহাট গোপালপুর আসনে সাবেক বিধায়ক ও বিজেপির বর্তমান রাজ্য মুখপাত্র শমীক ভট্টাচার্য এবং বিধাননগর আসনে সাবেক বিধায়ক ও বিধাননগর পৌরসভার সাবেক চেয়ারম্যান সব্যসাচী দত্ত প্রমুখ।

সংযুক্ত মোর্চার উল্লেখযোগ্য প্রার্থীদের মধ্যে আছেন শিলিগুড়িতে রাজ্যের সাবেক মন্ত্রী অশোক ভট্টাচার্য, রাজারহাট-নিউটাউনে সিপিএমের সপ্তর্ষি দেব।

নির্বাচনকে অবাধ ও সুষ্ঠু করার জন্য নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে। ৪৫টি নির্বাচনী এলাকার ভোটকেন্দ্রে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

এদিন ১৫ হাজার ৭৮৯টি কেন্দ্রে ভোট গ্রহণ চলবে। যেখানে মোট ভোটার রয়েছেন ১ কোটি ১৩ লাখ ৫৭ হাজার ৩০০ জন।

Advertisement
Share.

Leave A Reply