fbpx

বিপিএলে দ্বিতীয়বার শাস্তির মুখে সোহান

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

শুক্রবার রংপুর রাইডার্স এবং সিলেট স্ট্রাইকার্সের মধ্যকার ম্যাচে আচরণবিধি ভাঙার দায়ে শাস্তির মুখে পড়তে যাচ্ছেন নুরুল হাসান সোহান। রংপুরের অধিনায়ককে ম্যাচ ফি’র ৩০ শতাংশ জরিমানা করা হয়েছে এবং আচরণবিধি লঙ্ঘনের জন্য দলের ফাস্ট বোলার হারিস রউফকে সতর্ক করা হয়েছে।

শনিবার এক সংবাদ বিবৃতিতে বিসিবি জানায়, সোহান ও রউফ দুজনেই বিসিবির কোড অব কন্ডাক্টের অনুচ্ছেদ নম্বর ২.৮ ভঙ্গ করেছেন। যেখানে বলা হয়েছে, ম্যাচ চলাকালীন আম্পায়ারের কোনো সিদ্ধান্তে ভিন্নমত পোষণ করা যাবে না। উল্লেখ্য, সিলেটের বিপক্ষের ম্যাচে অনফিল্ড আম্পায়ার গাজী সোহেল ও প্রগিত রাম্বুকওয়েলা, তৃতীয় আম্পায়ার তানভীর আহমেদ ও চতুর্থ আম্পায়ার আলী আরমান রাজন দুজনের বিপক্ষে অভিযোগ দায়ের করেন সোহান। সোহান এবং রউফের এমন আচরণের জন্য তাদের শাস্তি দেন ম্যাচ রেফারি দেবব্রত পাল। পরে অবশ্য দুজনেই শাস্তি মেনে নেয়ায় আনুষ্ঠানিক শুনানির দরকার পড়েনি।

আর্থিক জরিমানার পাশাপাশি সোহানের ডিসিপ্লিনারি রেকর্ডে ২ ডিমেরিট পয়েন্ট এবং রউফের নামের পাশে ১ ডিমেরিট পয়েন্ট যুক্ত করা হয়েছে। এর আগেও ফরচুন বরিশালের বিপক্ষে আচরণবিধি ভঙ্গের দায়ে নুরুল হাসান সোহানকে ম্যাচ ফি’র ২০ শতাংশ এবং ১ ডিমেরিট পয়েন্ট দেয়া হয়েছিল। কোড অব কন্ডাক্টের নিয়ম অনুযায়ী. টুর্নামেন্টে কোনো ক্রিকেটারের ডিমেরিট পয়েন্ট ৪ হয়ে গেলে সেটি ম্যাচ সাসপেনশনে পরিণত হবে। তাই সোহান আর একটি ডিমেরিট পয়েন্ট পেলেই এক ম্যাচ নিষিদ্ধ হবেন সোহান।

Advertisement
Share.

Leave A Reply