fbpx

বিশ্বব্যাপী করোনা ভাইরাসে আক্রান্ত ৭ কোটি, সুস্থ ৫ কোটি  

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দিন দিন বিশ্বে করোনা ভাইরাসের সংক্রমণ বেড়েই চলেছে। এখন পর্যন্ত বিশ্বজুড়ে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭ কোটি ২৬ লাখ মানুষ। প্রাণ হারিয়েছেন ১৬ লাখ ১৮ হাজারের বেশি মানুষ। তবে এর মাঝে সুখবর হলো সুস্থ রোগীর সংখ্যা বাড়ছে। এখন পর্যন্ত বিশ্বে ৫ কোটির বেশি মানুষ সুস্থ হয়েছেন।

করোনা সংক্রমণ সম্পর্কিত পরিসংখ্যান নিয়ে কাজ করা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, সোমবার (১৪ ডিসেম্বর) বিশ্বে করোনা ভাইরাস সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৭ কোটি ২৬ লাখ ৪৬ হাজার ৬৪৮ জন। একই সময় নাগাদ বিশ্বে করোনায় মারা গেছেন ১৬ লাখ ১৮ হাজার ৯০৮ জন। আর এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ কোটি ৮ লাখ ৬৪ হাজার ৮২০ জন।

এই মহামারীকে সামাল দিতে নাকানিচুবানি খেতে হচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্রকে। ফলে সেখানে করোনা আক্রান্ত রোগীর সংখ্যাও হু হু করে বাড়ছে। দেশটিতে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ৬৭ লাখ ৩৭ হাজার ২৬৭ জন। আর মারা গেছেন ৩ লাখ ৬ হাজার ৪৫৯ জন। দেশটিতে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৯৭ লাখ ২৪ হাজার ৪৩৯ জন।

অন্যদিকে বরাবরের মতোই সংক্রমণ তালিকার ২য় স্থানে আছে দক্ষিণ এশিয়ার বৃহত্তম দেশ ভারত। তবে দেশটিতে আপাতত এই পরিস্থিতি অনেকটা স্থিতিশীল আছে। এখন পর্যন্ত দেশটিতে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ৯৮ লাখ ৮৪ হাজার ৭১৬। আর প্রাণ হারিয়েছে ১ লাখ ৪৩ হাজার ৩৯৩ জন।

ক্ষতিগ্রস্ত দেশ হিসেবে তৃতীয় অবস্থানে আছে ব্রাজিল। সেখানে করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ৬৯ লাখ ১ হাজার ৯৯০। আর মারা গেছেন ১ লাখ ৮১ হাজার ৪১৯ জন।

তালিকার চতুর্থ স্থানে রাশিয়া, পঞ্চম ফ্রান্স, ষষ্ঠ ইতালি, সপ্তম যুক্তরাজ্য,অষ্টম স্পেন, নবম আর্জেন্টিনা এবং দশম স্থানে আছে কলম্বিয়া। এই তালিকায় বাংলাদেশের স্থান ২৬তম।

এছাড়া নতুন করে মেক্সিকো, বেলজিয়াম, পাকিস্তান, বলিভিয়া, হন্ডুরাস ও দক্ষিণ কোরিয়ায় করোনা সংক্রমণ ও মৃত্যুর হার বেড়েছে। এর মধ্যে মেক্সিকোতে একদিনে ২৪৯ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছে।

 

Advertisement
Share.

Leave A Reply