fbpx

বিশ্বের করোনা পরিস্থিতি: পরিস্থিতি নিয়ন্ত্রণে আসছে না যুক্তরাষ্ট্রে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বিশ্বজুড়ে করোনাভাইরাসে শনাক্ত রোগীর সংখ্যা ৯ কোটি ছাড়িয়েছে। প্রাণকেড়েছে ১ লাখ ৯৩ হাজারেরও বেশি মানুষের। তবে শনাক্তদের মধ্যে ৬ কোটি ৪৪ লাখ রোগীই এরই মধ্যে সুস্থ হয়ে উঠেছে।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায়  শনাক্ত হয়েছে আরও ২ লাথ ৪৯ হাজার রোগী। মারা গেছে তিন হাজারেরও বেশি মানুষ। দেশটিতে এরই মধ্যে ভাইরাসটি ধরা পড়েছে প্রায় ২ কোটি ২৭ লাখেরও বেশি মানুষের শরীরে। মৃতের সংখ্যাও ৩ লাখ ৮১ হাজার ছাড়িয়েছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আসছেনা যুক্তরাজ্যেও। শনিবার এক দিনেই শনাক্ত হয়েছে ৬৯ হাজারেরও বেশি রোগী। বেড়েছে মৃত্যুর সংখ্যাও। নতুন করে মারা গেছে হাজারেরও বেশি জন।

কানাডার কুইবেকে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় হাসপাতালে রোগীর ভীড় বেড়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে জারি করা হয়েছে রাত্রিকালীন কারফিউ। ৯ জানুয়ারি থকে এই কারফিউ চলবে চার সপ্তাহ পর্যন্ত। নিষেধাজ্ঞা অমান্য করলে রয়েছে জরিমানার ব্যাবস্থা। বন্ধ ঘোষণা করা হয়েছে উচ্চবিদ্যালয় ও ব্যবসাপ্রষ্ঠানেও।

সংক্রমণ নতুন করে বাড়তে শুরু করেছে চীনে। শনিবার শনাক্ত হয়েছে আরও ৬৯ জন। তাদের মধ্যে হুবেই প্রদেশের বাসিন্দাই বেশি।

তবে ভারতে বেশ কিছুদিন ধরেই পরিস্থিতি স্থিতিশীল রয়েছে। শনিবার এখানে শনাক্ত হয়েছে ১৮ হাজার ৮শ রোগী। দেশটিতে এ পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যার ১ কোটি ৪৫ হাজার ছাড়িয়েছে।  মারা গেছে দেড় লাখেরও বেশি মানুষ।

Advertisement
Share.

Leave A Reply