fbpx

বিশ্বে একদিনে করোনায় আরও সাড়ে ৭ হাজার প্রাণহানি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় সারাবিশ্বে আরও ৭ হাজার ৫৩২ জনের মৃত্যু হয়েছে। প্রাণঘাতী ভাইরাসটিতে গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৪২ হাজার ৪২ জন। তবে বিগত দিনের তুলনায় সারাবিশ্বে কমেছে মৃত্যু ও শনাক্তের সংখ্যা।

এ তথ্য জানিয়েছে, করোনা আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হালনাগাদ তথ্য প্রদানকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।

ওয়ার্ল্ডোমিটার পরিসংখ্যান অনুযায়ী ৮ অক্টোবর থেকে আজ ৯ অক্টোবর সকাল পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৪২ হাজার ৭৩১ জন। একই সময় মৃত্যু হয়েছে ৭ হাজার ৫৩২ জনের। একইসাথে করোনা থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৪ লাখ ৪৬ হাজার ৭৪০ জন।

এর আগের হিসেব অনুযায়ী করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৪ লাখ ৬৯ হাজার ৭৪ জন। আর ওই দিন করোনায় মৃত্যু হয়েছিল ৭ হাজার ৮৭৪ জনের। বলা হচ্ছে, গত ২৪ ঘণ্টার সারাবিশ্বে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা কিছুটা কমেছে।

তবে করোনা আক্রান্ত ও মৃত্যুর তালিকায় শীর্ষে ছিল যুক্তরাষ্ট্র। এই দিন দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৬ হাজার ২৯৮ জন। মারা গেছেন ১ হাজার ৯৩৭ জন।

যুক্তরাষ্ট্র ছাড়া যুক্তরাজ্যে নতুন রোগী শনাক্ত হয়েছে ৩৬ হাজার ৬০ জন। মারা গেছেন ১২৪ জন। এছাড়া তুরস্কে নতুন রোগী ৩০ হাজার ২০১, মারা যান ১৮৮ জন। রাশিয়ায় নতুন রোগী ২৭ হাজার ২৪৬, মৃত্যু ৯৩৬ জন, ভারতে নতুন রোগী ১৯ হাজার ৮৭০, মৃত্যু ২৪৮।

করোনা মহামারি শুরুর পর থেকে এখন পর্যন্ত বিশ্বজুড়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন মোট ২৩ কোটি ৭৯ লাখ ৭২ হাজার ৫৭৬ জন এবং এ রোগে মারা গেছেন মোট ৪৮ লাখ ৫৬ হাজার ৩৮২ জন। মহামারির শুরুর পর থেকে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২১ কোটি ৫১ লাখ ১১ হাজার ৮৬০ জন।

Advertisement
Share.

Leave A Reply