fbpx

বিশ্বে করোনায় মৃত্যু ৪৮ লাখ ৫৬ হাজার, শনাক্ত ২৩ কোটি ৮২ লাখ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারাবিশ্বে এখন পর্যন্ত মারা গেছেন ৪৮ লাখ ৫৬ হাজারেরও বেশি মানুষ। পাশাপাশি ভাইরাসটি নতুন করে শনাক্ত হয়েছে ২৩ কোটি ৮২ লাখ মানুষের দেহে ।

১২ অক্টোবর (মঙ্গলবার) সকালে জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে।

রিসোর্স সেন্টার তথ্য বলছে, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত ২৩ কোটি ৮২ লাখ ৩৭ হাজার ৯০০ জনকে শনাক্ত করা হয়েছে এবং মারা গেছেন ৪৮ লাখ ৫৬ হাজার ৮৪১ জন।

এতে আরও বলা হয়েছে,এখন পর্যন্ত এই ভাইরাসটিতে সবচেয়ে বেশি শনাক্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৪ কোটি ৪৪ লাখ ৫৩ হাজার ৩৪৭ জন এবং মারা গেছেন ৭ লাখ ১৪ হাজার ৫৮ জন।

এদিকে আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় স্থানে রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত শনাক্ত হয়েছেন ৩ কোটি ৩৯ লাখ ৭১ হাজার ৬০৭ জন। মৃত্যুর দিক থেকে তৃতীয় স্থানে থাকা ভারতে এ পর্যন্ত মারা গেছেন ৪ লাখ ৫০ হাজার ৭৮২ জন।

এছাড়া করোনায় মৃত্যুর দিক থেকে দ্বিতীয় ও সংক্রমণের দিক থেকে তৃতীয় স্থানে থাকা দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে শনাক্ত হয়েছেন ২ কোটি ১৫ লাখ ৮২ হাজার ৭৩৮ জন এবং মারা গেছেন ৬ লাখ ১ হাজার ২১৩ জন।

জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য অনুযায়ী, এ পর্যন্ত বিশ্বে করোনার টিকা দেওয়া হয়েছে ৬৪৯ কোটি ২১ লাখ ৮৪ হাজার ৮

Advertisement
Share.

Leave A Reply