fbpx

বিসিক ও এটুআইয়ের মধ্যে সমঝোতা স্মারক সই

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দেশের ক্ষুদ্র ও কুটির শিল্পকে টিকিয়ে রাখতে এটুআই এবং বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের (বিসিক) মধ্যে এক সমঝোতা স্মারক সই হয়েছে। দেশের ক্ষুদ্র ও কুটির শিল্প উদ্যোক্তাদের ই-কমার্স ব্যবসায় অন্তর্ভুক্তকরণ ও তাদের সার্বিক ডিজিটাল দক্ষতা উন্নয়নে মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) এটুআইয়ের কার্যালয়ে এই সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠিত হয়।

বিসিক বুধবার (১০ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

সেখানে বলা হয়, ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে নাগরিক সেবায় উদ্ভাবনকে অগ্রাধিকার দিয়ে বিসিক এবং এটুআই যৌথ উদ্যোগ গ্রহণ করাই এই সমঝোতা স্মারকের উদ্দেশ্য।

বিসিকের চেয়ারম্যান মোশতাক হাসান বলেন, বিসিক সরকারের ২০৪১-এ উন্নত অর্থনীতিতে উন্নয়নের রূপরেখার সাথে সামঞ্জস্য রেখে মহা পরিকল্পনা হাতে নিয়েছে। এর আওতায় বিসিক পঞ্চম প্রতিষ্ঠান হিসেবে ওয়ান স্টপ সেবা প্রদান শুরু করতে যাচ্ছে। ই-বিপণন বর্তমান সময়ের দাবি।

এটুআই-এর প্রকল্প পরিচালক আব্দুল মান্নান বলেন, একশপে এবং এটুআইর স্কিলস পোর্টাল নিয়ে বিসিক এবং এর উদ্যোক্তাদের নানাবিধ ডিজিটাল সেবায় রূপান্তর করা সম্ভব হবে।

চুক্তি অনুযায়ী, এটুআই প্রাথমিক পর্যায়ে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশনের উদ্যোক্তাদের জন্য ই-কমার্স প্ল্যাটফর্ম তৈরিতে সহায়তা, ডিজিটাল দক্ষতা বৃদ্ধি এবং প্রয়োজনীয় মার্কেট লিংকেজ সহায়তা প্রদান করবে। এছাড়াও ৬৪ জেলায় বিসিকের ডিসপ্লে সেন্টারগুলোকে অনলাইন প্ল্যাটফর্মের আওতায় আনা হবে। পণ্য উৎপাদন এবং বিপণনে নিযুক্ত কর্মী, উদ্যোক্তা এবং সমবায়/সমিতিগুলোর জন্য প্রশিক্ষণ বিষয়ক কারিগরি পরামর্শ দেয়া হবে।

Advertisement
Share.

Leave A Reply