fbpx

বিসিবি নির্বাচন থেকে মনোনয়নপত্র প্রত্যাহার করে নিলেন শওকত আজিজ রাসেল

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) নির্বাচন দুয়ারে আসন্ন। বোর্ড কর্মকর্তাদের ভাষ্যমতে, নিকট অতীতের সবচেয়ে উৎসবমুখর, প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ নির্বাচন হতে যাচ্ছে এটি। তবে জানা গেছে, নির্বাচনের ঠিক আগে মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন একজন পরিচালক পদপ্রার্থী।

আজ বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) দুপুর ১২টা পর্যন্ত ছিল বিসিবি নির্বাচনের মনোনয়নপত্র প্রত্যাহার করার শেষ দিন। ৩২ জন প্রার্থীর মধ্য থেকে মাত্র একজন শেষদিনে এসে মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। তিনি হলেন আম্বার স্পোর্টিংয়ের কাউন্সিলর শওকত আজিজ রাসেল। ক্যাটাগরি-২ (ঢাকা মেট্রোপলিটন ক্লাব প্রতিনিধি) থেকে নির্বাচন করতে যাচ্ছিলেন তিনি। নাজমুল হাসান পাপনের নেতৃত্বাধীন আগের কমিটিতেও পরিচালক ছিলেন শওকত।

নির্বাচন কমিশনের রিটার্নিং অফিসার আলী রেজা আজ দুপুরে মিরপুরে সংবাদমাধ্যমকে নিশ্চিত করেন একথা। শওকতের প্রত্যাহারে ৩২ থেকে এখন প্রার্থী সংখ্যা দাঁড়িয়েছে ৩১ জনে। আজকের পর আর কোন মনোনয়ন প্রত্যাহারের সুযোগ নেই। আজ বিকেলেই চূড়ান্ত প্রার্থীদের তালিকা দিয়ে দেওয়া হবে বলে জানান রিটার্নিং অফিসার।

শওকত আজিজের প্রত্যাহারের পর এখন ক্যাটাগরি-২ তে ১২টি পদে নির্বাচন করছেন ১৬ জন। তাদের মধ্যে রয়েছেন, বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপন এমপি (আবাহনী লিমিটেড), গাজী গোলাম মুর্তজা (গাজী গ্রুপ ক্রিকেটার্স), নজিব আহমেদ (শেখ জামাল ধানমন্ডি ক্লাব লিমিটেড), মাহবুব উল আনাম ও মাসুদুজ্জামান (মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড), ওবেদ রশীদ নিযাম (শাইনপুকুর ক্রিকেট ক্লাব), সাইফুল ইসলাম ভূঁইয়া (ওল্ড ডিওএইচএস স্পোর্টস ক্লাব), মো. সালাহউদ্দিন চৌধুরী (কাকরাইল বয়েজ ক্লাব), ইসমাইল হায়দার মল্লিক (শেখ জামাল ক্রিকেটার্স), মো. এনায়েত হোসেন (আজাদ স্পোর্টিং ক্লাব), ফাহিম সিনহা (সূর্য তরুণ ক্লাব), ইফতেখার রহমান (ফেয়ার ফাইটার্স স্পোর্টিং ক্লাব), মনজুর কাদের (ঢাকা এসেটস), মোহাম্মদ আব্দুর রহমান (মিরপুর বয়েজ ক্রিকেট ক্লাব), মোহাম্মদ রফিকুল ইসলাম (গাজী টায়ার্স ক্রিকেট একাডেমী) ও মো. মনজুর আল (আসিফ শিফা ক্রিকেট একাডেমী)।

বিসিবি নির্বাচন থেকে মনোনয়নপত্র প্রত্যাহার করে নিলেন শওকত আজিজ রাসেল

৬ অক্টোবর বিসিবি নির্বাচন। ছবি: সংগৃহীত

বিসিবি নির্বাচনের জন্য গত ২৪ ও ২৫ সেপ্টেম্বর মনোনয়নপত্র বিতরণ করা হয়। ২৭ সেপ্টেম্বর মনোনয়নপত্র দাখিল এবং ২৮ অক্টোবর বাছাই ও প্রার্থী তালিকা প্রকাশ করা হয়। আজ চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে। আগামী ৬ অক্টোবর অনুষ্ঠিত হবে নির্বাচন।

Advertisement
Share.

Leave A Reply