fbpx

বৃষ্টি বাড়বে আরও

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ঢাকাসহ দেশের বেশ কিছু জায়গায় সপ্তাহ জুড়ে ভারি থেকে অতিভারি বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। মে মাসের প্রথম সপ্তাহে বৃষ্টি বেড়ে তাপমাত্রা কমে আসবে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

এরইমধ্যে বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপটি আরও শক্তিশালী রূপে পরিণত হয়েছে। বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের স্থলভাগে এটি অবস্থান করছে। এর প্রভাবে দেশের সমুদ্রবন্দরগুলো এবং দেশের উপকূলীয় এলাকায় তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত জারি করা হয়েছে।

লঘুচাপের প্রভাবে বুধবার সন্ধ্যা ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম, খুলনা ও বরিশাল বিভাগের কোনো কোনো জায়গায় অতিভারি বৃষ্টি হয়েছে। এ সময় সবচেয়ে বেশি টেকনাফে ১৯৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

এদিকে ভারি বৃষ্টির কারণে এবং মৌসুমী বায়ুর প্রভাবে দেশের চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে জারি করা তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত বহাল রাখা হয়েছে।

বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

বলা হয়েছে আগামী দুদিনে বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে। পরের ৫ দিনে বৃষ্টিপাত কমতে পারে।সেই সাথে দেশের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

Advertisement
Share.

Leave A Reply