fbpx

বৃহস্পতিবার থেকে শুরু নারীদের ডিপিএল!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

তিনবার এশিয়া কাপের ফাইনালে হারের স্বাদ পাওয়া বাংলাদেশের নামের পাশে রয়েছে চ্যাম্পিয়নের তকমা। তবে সাকিব-তামিমদের টাইগার বাহিনী নয়, বিজয়ের এই মুকুট এসেছিল সালমা-রুমানাদের ‘টাইগ্রেস বাহিনীর’ হাত ধরে।

২০০৭ সালে ব্যাংককে থাইল্যান্ডের বিরুদ্ধে ম্যাচের মধ্য দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা পড়ে এদেশের নারী ক্রিকেট দলের। বাংলাদেশ জাতীয় মহিলা ক্রিকেট দল ২০১৮ সালে ভারতকে হারিয়ে এশিয়া কাপ চ্যাম্পিয়ন হয়েছিল।

আগামী (২৫ মে) বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে নারীদের ঢাকা প্রিমিয়ার লিগের এবারের আসর (ডিপিএল)। ৯টি দলের অংশগ্রহণে এবার ম্যাচগুলো ঢাকার তিনটি মাঠে অনুষ্ঠিত হবে। বিকেএসপির ১ ও ৩ নম্বর এবং ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে হবে ডিপিএলের ম্যাচ।

এর আগে এবারের ডিপিএলে ১১টি দল অংশগ্রহণ করার কথা ছিল। কিন্তু শেষ মুহূর্তে এসে টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নেয় অ্যাজাক্স ও শেখ রাসেল। যে কারণে ৯ দল নিয়েই হবে এবারের টুর্নামেন্ট।

শেষ সময় এসে দুটি দল সরে যাওয়ায় জাতীয় দলের ক্রিকেটাররা ক্ষোভ প্রকাশ করেছিলেন। সংবাদমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন টাইগ্রেস পেসার জাহানারা আলম।

শেষ মুহূর্তে এসে দুটি দল সরে যাওয়ায় ক্ষুব্ধ জাহানারা বলেছিলেন, ‌‘দুইটা টিম খেলতে আসছে না, এটা উইমেন্স ক্রিকেটের জন্য খুবই খারাপ একটা বিষয়। প্রত্যেকটা প্লেয়ার কিন্তু  সারাবছর আশা নিয়ে থাকে। অক্লান্ত পরিশ্রম করে তারা। নিজেদের টাকা ইনভেস্ট করে ট্রেইনিং করে, কিন্তু তারা সেরকম স্বাবলম্বীও নয়। আপনারা জানেন যারা ন্যাশনাল প্লেয়ার, তারা মোটামুটি স্বাবলম্বী।’

আগামী বৃহস্পতিবার আসরের উদ্বোধনী দিন বিকেএসপির তিন নম্বর মাঠে হবে মোহামেডান স্পোর্টিং ক্লাব ও কলাবাগানের ম্যাচ। একইদিন মুখোমুখি হবে রুপালী ব্যাংক ক্রীড়া পরিষদ-গুলশান ইয়ুথ ক্লাব এবং বিকেএসপি-সিটি ক্লাব।

এখনও পুরো ফিকশ্চার প্রকাশ করেনি বিসিবি। ৩১ মে পর্যন্ত ডিপিএলের সূচি জানানো হয়েছে।

Advertisement
Share.

Leave A Reply