fbpx

‘বেস্ট এমপ্লয়ার অ্যাওয়ার্ড’ পেল হুয়াওয়ে বাংলাদেশ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বিশ্বের আইসিটি অবকাঠামো সেবাদাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে সম্প্রতি বাংলাদেশের আইসিটি খাতে কর্মসংস্থানের সুযোগ তৈরি ও এই খাতে ট্যালেন্ট ইকোসিস্টেমের বিকাশে উল্লেখযোগ্য ভূমিকা পালনের স্বীকৃতি হিসেবে ফরেন ক্যাটাগরিতে বেস্ট এমপ্লয়ার অ্যাওয়ার্ড পেয়েছে।

শুক্রবার (২৫শে নভেম্বর) হোটেল শেরাটনে অনুষ্ঠিত বিএসএইচআরএম-গার্ডিয়ান লাইফ ইনস্যুরেন্স ৯ম আন্তর্জাতিক এইচআর কনফারেন্স ২০২২-এ এই অ্যাওয়ার্ড গ্রহণ করেন হুয়াওয়ে টেকনোলোজিস (বাংলাদেশ) লিমিটেডের মানবসম্পদ বিভাগের প্রধান হুয়াং বাওশিয়ং।

স্থানীয় কর্মীদের সক্ষমতা বৃদ্ধি করার মাধ্যমে বিশ্বমানের কাজের সুযোগ তৈরি করতে চাইছে প্রতিষ্ঠানটি। দেশের সামগ্রিক আইসিটি খাতকে সফল ও টেকসই করতে ধারাবাহিকভাবে কাজ করে যাচ্ছে হুয়াওয়ে। এই সকল উদ্যোগ গ্রহণের কারণেই বিএসএইচআরএম- গার্ডিয়ান লাইফ ইনস্যুরেন্স ৯ম আন্তর্জাতিক এইচআর কনফারেন্স ২০২২ এ ফরেন ক্যাটাগরিতে বেস্ট এমপ্লয়ার অ্যাওয়ার্ড পেয়েছে হুয়াওয়ে।

এই বিষয়ে হুয়াওয়ে বাংলাদেশ এর মানবসম্পদ বিভাগের প্রধান হুয়াং বাওশিয়ং বলেন “এই ব্যবসায়িক ইকোসিস্টেমের মাধ্যমে স্থানীয় পর্যায়ে ২০ হাজারেরও বেশি কর্মসংস্থানের সুযোগ তৈরি করেছে হুয়াওয়ে। ভিন্ন ভিন্ন অপারেটরের সাথে একযোগে টুজি, থ্রিজি ও ফোরজি চালু করে প্রতিষ্ঠানটি; পাশাপাশি, ফাইভজি উন্মোচনের লক্ষ্যেও বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে কাজ করে যাচ্ছে তারা।

তিনি আরও বলেন,  ‘বিভিন্ন ক্যাম্পেইন ও উদ্যোগের মাধ্যমে আইসিটি ইকোসিস্টেমের বিকাশে সম্প্রতি বাংলাদেশ সরকারের সাথে কাজ শুরু করেছে হুয়াওয়ে। উদাহরণ হিসেবে বলা যায়, সুদক্ষ তরুণ মেধাবীদের খুঁজে বের করতে বুয়েট, রুয়েট, কুয়েট, জেইউএসটি ও এআইইউবি-তে আইসিটি একাডেমি নির্মাণ করেছে হুয়াওয়ে।’

বিএসএইচআরএম-গার্ডিয়ান লাইফ ইনস্যুরেন্স ৯ম আন্তর্জাতিক এইচআর কনফারেন্স ২০২২ এর এবারের প্রতিপাদ্য ছিল: ‘এইচআর লিডারশিপ ইন এভার-চেঞ্জিং বিজনেস থ্রু ইনোভেশন’।

Advertisement
Share.

Leave A Reply