fbpx

বেড়েছে সরকারি-বেসরকারি স্কুলে ভর্তির আবেদনের সময়সীমা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সারাদেশের সরকারি-বেসরকারি স্কুলে ২০২২ শিক্ষাবর্ষে বাড়ানো হয়েছে ভর্তির অনলাইন আবেদনের সময়সীমা। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, সরকারি স্কুলে ১০ ডিসেম্বর ও বেসরকারি স্কুল ভর্তিতে ১৬ ডিসেম্বর পর্যন্ত আবেদন করা যাবে।

আজ বুধবার (৮ ডিসেম্বর) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) সময় বাড়ানোর এ সিদ্ধান্ত নেয়।

বেড়েছে সরকারি-বেসরকারি স্কুলে ভর্তির আবেদনের সময়সীমা

মাউশির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নতুন বছরে প্রথম থেকে নবম শ্রেণির ভর্তি আবেদনের সময়সীমা বাড়িয়ে সরকারি স্কুলের অনলাইন আবেদন আগামী ১০ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত চলবে এবং বেসরকারি স্কুলের আবেদন ১৬ ডিসেম্বর রাত ১২টা পর্যন্ত করা যাবে।

আগামী ১৫ ডিসেম্বর রাজধানীর সরকারি স্কুলের ভর্তি লটারি আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে আয়োজন করা হবে। এর পাশাপাশি, আগামী ১৯ ডিসেম্বর রাজধানীর নায়েম ভবনে বেসরকারি স্কুলের ভর্তি লটারির আয়োজন করা হবে।

মাউশির উপ-পরিচালক ও ভর্তি কমিটির সদস্য সচিব মোহাম্মদ আজিজ উদ্দিন এ বিষয়ে সংবাদমাধ্যমকে জানান, অভিভাবকদের দাবির প্রেক্ষিতে ভর্তির আবেদনের সময় বাড়ানো হয়েছে। অনেক অভিভাবক বিদেশে থাকায় তাদের জাতীয় পরিচয়পত্র করা হয়নি বলে কেউ কেউ আবেদন করতে পারছেন না। এছাড়া, অন্যান্য কারণে অভিভাবকদের জাতীয় পরিচয়পত্র না থাকায় কেউ কেউ আবেদন সম্পন্ন করতে ব্যর্থ হচ্ছেন।

তিনি আরও জানান, বর্তমানে অনলাইন ভর্তি আবেদন ফরমে পিতা বা অভিভাবকের জাতীয় পরিচয়পত্র, পাসপোর্ট বা মোবাইল নাম্বার যে কোনো একটি যুক্ত করে আবেদন করা যাবে। এ নির্দেশনা মাউশির ওয়েবসাইট ও সব জেলায় পাঠানো হবে বলেও জানান তিনি।

এর আগে, গত ২৫ নভেম্বর থেকে আবেদনপত্র গ্রহণ শুরু হয়। আগের বিজ্ঞপ্তি অনুযায়ী, তা আজ (৮ ডিসেম্বর) শেষ হওয়ার কথা ছিল। পরে সেই সময়সীমা বাড়ানো হলো।

এবার অনলাইনে gsa.teletalk.com.bd ওয়েবসাইটে গিয়ে আবেদন করে টেলিটকের মাধ্যমে আবেদন ফি ১১০ টাকা পরিশোধ করতে হবে। আবেদন প্রক্রিয়া শেষে লটারির মাধ্যমে শিক্ষার্থী নির্বাচন করা হবে।

Advertisement
Share.

Leave A Reply