fbpx

ব্যবসায়ীকে পেটানোর অভিযোগ রাজউক পরিচালকের বিরুদ্ধে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সুদের টাকা আদায়ে দুই ব্যবসায়িকে পেটানোর অভিযোগ উঠেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) পরিচালক শেখ শাহীনুল ইসলামের বিরুদ্ধে।

মারধরের শিকার দুই ব্যবসায়ী হলেন ওয়াসী উদ্দিন আহমেদ ও রায়হান আহমেদ।

এ বছরের সেপ্টেম্বর মাসে রাজউকের প্রধান কার্যালয়ে এ ঘটনা ঘটে। এ বিষয়ে ভুক্তভুগী ব্যবসায়ীরা প্রথমে থানায় মামলা করতে গেলেও পুলিশ মামলা নেয়নি। পরে গত ২৫ অক্টোবর শাহীনুলসহ তিনজনের বিরুদ্ধে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের আদালতে লিখিত অভিযোগ করেন তারা।

মারধরের শিকার ব্যবসায়ী ওয়াসী ও রায়হান গণমাধ্যমকে জানান, ২০১৬ সালের জুলাই মাসে ৩০ শতাংশ সুদে তাঁরা শেখ শাহীনুল ইসলামের কাছ থেকে ৫০ লাখ টাকা নেন। এর চুক্তিপত্র তাঁদের কাছে আছে। এই টাকার সুদ পরিশোধের পর আরও ৫০ লাখ টাকা তাঁদের ধার দিয়েছেন শাহীনুল।

তবে এ পর্যন্ত ৩২ লাখ ৫০ হাজার টাকা তাঁরা পরিশোধ করেছেন বলেও জানান।

ঋণের টাকায় রাজবাড়ীর গোয়ালন্দে ২০১১ সালে হেডরন কেমিক্যালস লিমিটেড নামে একটি প্রতিষ্ঠান গড়ে তোলেন দুই ব্যবসায়ী। এই প্রতিষ্ঠানে রাসায়নিক উৎপাদন করা হতো, যা প্লাস্টিক পণ্যের কাঁচামাল হিসেবে ব্যবহৃত হয়। গত বছরের ডিসেম্বর থেকে তাঁরা এই রাসায়নিক চীনেও রপ্তানি করছেন ।

অভিযোগ ওঠা পরিচালক শেখ শাহীনুল ইসলাম রাজউকের এস্টেট ও ভূমি-২–এর পরিচালকের দায়িত্বে রয়েছেন।
পূর্বাচলের প্লটগুলো দেখভালের দায়িত্ব তাঁর। ২১ নভেম্বর র‍্যাবের হাতে গ্রেপ্তার হওয়া গোল্ডেন মনির ওরফে মনির হোসেনের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগ পাওয়া গেছে তার বিরুদ্ধে। এ বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য ৯ ডিসেম্বর শেখ শাহীনুল ইসলামকে ডেকেছিল দুর্নীতি দমন কমিশন (দুদক)। কিন্তু তিনি দুদকে উপস্থিত হননি ।

Advertisement
Share.

Leave A Reply