fbpx

ব্যবসায়ীদের ঋণ পরিশোধের সময়সীমা বাড়ল দুই মাস

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

শর্তসাপেক্ষে ব্যবসায়ীদের ঋণ পরিশোধের মেয়াদ আরও দুই মাস বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ব্যাংক। ঋণের কিস্তি পরিশোধ না করলে যেসব ব্যবসায়ী চলতি মাসের (জুন) মধ্যে ঋণ খেলাপি হতেন, তাদের কথা বিবেচনা করে এই মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

রবিবার (২৭ জুন) কেন্দ্রীয় ব্যাংকের ‘ব্যাংকিং প্রবিধি ও নীতি’ বিভাগ থেকে জারিকৃত এক প্রজ্ঞাপনে এ নির্দেশনা দেওয়া হয়েছে।

সেখানে বলা হয়েছে, নতুন সময়সীমা অনুযায়ী, জুনের মধ্যে পরিশোধ করার বাধ্যবাধকতা থাকা কিস্তিগুলোর ২০ শতাংশ অর্থ পরিশোধ করলেই ৩১ আগস্ট পর্যন্ত ওই ঋণ খেলাপি করা যাবে না।

সারাদেশে করোনাভাইরাসের পরিস্থিতির অবনতি হওয়ায় বিভিন্ন মহল থেকে ঋণের কিস্তি পরিশোধের মেয়াদ ৩১ ডিসেম্বর পর্যন্ত স্থগিত করার দাবি উঠেছিল। ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই, পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ ও বিকেএমইএসহ ব্যবসায়ী সংগঠনগুলো জোরদার এ দাবি জানিয়েছিল।

তারা অর্থমন্ত্রী, বাংলাদেশ ব্যাংকের গভর্নরসহ সংশ্লিষ্টদের কাছে চিঠিও দিয়েছিল। পরে ব্যবসায়ীদের দাবি পর্যালোচনা ও করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ করেই আপাতত ঋণ পরিশোধের সময়সীমা দুই মাস বাড়ানোর সিদ্ধান্ত নেয় বাংলাদেশ ব্যাংক।

 

Advertisement
Share.

Leave A Reply