fbpx

ব্যবসা গুটিয়ে বাংলাদেশ ছাড়ছে ওটিটি প্ল্যাটফর্ম ‘জিফাইভ’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বিনোদন নির্ভর ওটিটি (ওভার দ্য টপ স্ট্রিমিং) প্ল্যাটফর্মগুলোতে প্রতি সপ্তাহেই নতুন সিনেমা বা ওয়েব সিরিজের জন্য দর্শকের নজর থাকে ওটিটি প্ল্যাটফর্মগুলোতে।এরই ধারাবাহিকতায় সপ্তাহজুড়ে অনলাইনের বিভিন্ন প্ল্যাটফর্মে মুক্তি পায় নানা দেশের, ভাষার কনটেন্ট। করোনার পরবর্তী সময়ে ওটিটি প্ল্যাটফর্ম বিনোদনের অন্যতম মাধ্যমে হিসেবে বেশ জনপ্রিয়তা পেয়েছে নেট-নাগরিকদের কাছে।

এরমধ্যে ভারতীয় ওটিটি প্ল্যাটফর্ম ‘জি-ফাইভ’ বাংলাদেশে ২০১৯ সালের ৩ জুলাই জমকালো এক আয়োজনের মধ্যদিয়ে যাত্রা শুরু করে। এরপর বেশ কয়েকটি বাংলা কনটেন্ট নির্মাণ করে ‘জি-ফাইভ’। কিন্তু তা কাঙ্ক্ষিত সাড়া ফেলতে পারেনি বাংলাদেশে। এ কারণে বাংলাদেশ থেকে ব্যবসা গুটিয়ে নিল ‘জি-ফাইভ’। আগামী ১৫ জানুয়ারি থেকে বাংলাদেশে আর দেখা যাবে না এই প্ল্যাটফর্মের কোনো কনটেন্ট।

একটি ইমেইলের মাধ্যমে বার্তাটি জানিয়েছে প্রতিষ্ঠানটি। জিফাইভের বার্তায় বলা হয়েছে,দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, বাংলাদেশে আর জিফাইভের স্ট্রিমিং সার্ভিস থাকছে না। আমাদের গল্পগুলো দিয়ে আপনাদের বিনোদিত করতে পেরে আমরা আনন্দিত।

বাংলাদেশে জিফাইভের কনটেন্ট নির্মাণ ও দেখভাল করতো ‘গুড কোম্পানি’। এটি বিজ্ঞাপন সংস্থা এশিয়াটিকের অঙ্গপ্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটির কর্তা ইরেশ যাকের বলেন,আমরা কনটেন্ট প্রোডাকশনের কাজগুলো করতাম। হয়ত কোনো কারণে তাদের মনে হয়েছে বাংলাদেশের মার্কেটে তারা কাজ করবে না। এজন্য বন্ধ করে দিচ্ছে।

১৫ জানুয়ারি থেকে সেবা বন্ধ হয়ে গেলে যারা অগ্রিম সাবস্ক্রিপশন কিনে রেখেছেন তাদের কী হবে? এই সমস্যারও সমাধান করছে জিফাইভ। সাবস্ক্রিপশন অনুযায়ী যার যার দেওয়া অতিরিক্ত অর্থ রিফান্ড করা হবে।

Advertisement
Share.

Leave A Reply