fbpx

‘ব্যাটিং নিয়ে বার বার বলার কিছু নাই’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ওয়েস্ট ইন্ডিজে ৭ উইকেটে হারের পর সংবাদ সম্মেলনে এসেছিলেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। জানিয়েছেন ম্যাচ নিয়ে তার প্রত্যাশা কী ছিলো, আর ম্যাচ শেষে প্রাপ্তি কী?

”আরেকটু বেটার করতে পারতাম। প্রথম দিনের প্রথম সেশনের পর থেকে আমরা খেলার পেছনে ছিলাম। সবসময় আমাদের রিকভারি প্রসেসটাই ছিলো, কখনো আমরা সামনে যেতে পারিনি। ওটা একটা আফসোসের জায়গা।”

ব্যাটাররা খারাপ করলেও বোলারদের এমন পারফর্ম্যান্সে খুশি অধিনায়ক।

“আমি খুবই হ্যাপি বোলাররা যেভাবে বোলিং করেছে। ব্যাটিং নিয়ে বার বার বলার কিছু নাই, এ জায়গায় আমাদের উন্নতির অনেক জায়গা আছে। ক্যাচিংটা আরেকটু বেটার হলে হয়তো ভালো হবে। কিন্তু  ওভারঅল আমি হ্যাপি পুরো ম্যাচটা নিয়ে। এর থেকে খুব বেশি এক্সপেক্টেশন ছিলো তা বলবো না। কিন্তু আমাদের যে অ্যাবিলিটি ছিলো এখানে ভালো করার সেটা আমরা মিস করেছি।”

‘ব্যাটিং নিয়ে বার বার বলার কিছু নাই’

ব্যাটসম্যানদের টেকনিক্যাল দিকটায় বড় ভুল দেখছেন দুই ইনিংসেই ফিফটি করা সাকিব। “টেকনিক্যালি অনেক সমস্যা আছে। আমার মনে হয় না আমাদের খুব বেশি টেকনিক্যালি সাউন্ড প্লেয়ার আছে। সবারই অনেক টেকনিক্যাল সমস্যা আছে, কীভাবে রান করতে হবে, কীভাবে ক্রিজে টিকে থাকতে হবে এটা যার যার পার্সোনাল গেম থেকে আনা সম্ভব।  এটা কেউ কাউকে বলে দিয়ে কাজ হবে বলে হয় না।”

ব্যাটসম্যানদের বাজে ব্যাটিং থেকে উত্তরনের পথ কী হতে পারে? এমন প্রশ্নে সাকিব বল ঠেলে দিলেন কোচদের কোর্টে।  ”এটা নিয়ে কোচেরই আলোচনার বিষয়। আমি যদি কোচিংও করাই, ক্যাপ্টেন্সিও করি তাহলে তো সমস্যা। আমার যতটুকু কাজ আমি ততটুকু করাই বেটার। 

Advertisement
Share.

Leave A Reply