fbpx

বড়দিনে যুক্তরাষ্ট্রে বোমা বিস্ফোরণ, আহত ৩

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বড়দিনের মধ্যেই বোমা হামলার ঘটনা ঘটে গেল যুক্তরাষ্ট্রের টেনেসি অঙ্গরাজ্যের ন্যাশভিলে। এ ঘটনায় তিনজন আহত হয়েছেন এবং বেশ কিছু বাড়ি-ঘর ধ্বংস হয়েছে।

শুক্রবার (২৫ ডিসেম্বর) যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় সকাল ৬টা ৩০ মিনিটে ন্যাশভিল ডাউনটাউনের ১৬৬ সেকেন্ড অ্যাভিনিউতে এই ঘটনা ঘটে।

বড়দিনে যুক্তরাষ্ট্রে বোমা বিস্ফোরণ, আহত ৩

ভয়াবহ এ বিস্ফোরণে রাস্তায় ধ্বংসস্তুপ দেখা গেছে, জ্বলতে দেখা গেছে কয়েকটি গাড়িও, ছবি: সংগৃহীত

মেট্রো ন্যাশভিল পুলিশ বিভাগ একটি গাড়ি বিস্ফোরিত হওয়ার কথা সকালে টুইটারে জানায়। তাদের দেয়া টুইটারের ছবিতে বিস্ফোরণস্থলে আগুনের ধোঁয়া এবং রাস্তায় ধ্বংসস্তুপ দেখা যায়, সেখানে কয়েকটি গাড়িও জ্বলতে দেখা যায়। কর্মকর্তারা এ ঘটনাকে ‘উদ্দেশ্যমূলক’ বলে অভিহিত করেছেন।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের প্রতিবেদনে বলা হয়, ন্যাশভিলের ডাউনটাউন থেকে গোলাগুলি হচ্ছে বলে জরুরি নম্বরে একটি কল আসে বলে জানায় মেট্রো ন্যাশভিল পুলিশ বিভাগ। তারা দ্রুত সেখানে গেলে একটি রেসিডেনশিয়াল ভেহিক্যালের (আরভি) দেখা পায়। তবে, সেখানে কোন গোলাগুলি হয়েছে এমন প্রমাণ পাওয়া যায়নি।

পুলিশ বিভাগের মুখপাত্র ডন অ্যারন জানান, একটা অস্বাভাবিকতা লক্ষ্য করেন পুলিশ কর্মকর্তারা সেখানে। তাই তাঁরা পুলিশ বিভাগের বিস্ফোরক নিষ্ক্রিয়কারী ইউনিটে খবর দেন তৎক্ষণাত। কিন্তু, বিস্ফোরককারী দল ঘটনাস্থলে পৌঁছানোর আগেই আরভিটি বিস্ফোরিত হয়। তিনি এই বিস্ফোরণের ঘটনাকে পূর্ব পরিকল্পিত বলে মনে করছেন।

বড়দিনে যুক্তরাষ্ট্রে বোমা বিস্ফোরণ, আহত ৩

ন্যাশভিল ডাউনটাউনের ১৬৬ সেকেন্ড অ্যাভিনিউতে এ বিস্ফোরণে তিনজন আহত ও বেশ কিছু ঘর-বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে, ছবি: সংগৃহীত

এ ঘটনা তদন্ত করছে যুক্তরাষ্ট্রের এফবিআইসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থা। তদন্ত চলার কারণে বিস্ফোরণস্থল বন্ধ করে দেওয়া হয়েছে। অন্যান্য অঙ্গরাজ্য থেকে ঘটনাস্থলের আশপাশের সড়ক দিয়ে চলাচলও আপাতত বন্ধ থাকবে। আরো কোন বিস্ফোরক ডিভাইস সেখানে আছে কিনা তা খুঁজে দেখা হচ্ছে।

সিএনএনের খবরে বলা হয়েছে, বিস্ফোরণের ঘটনায় দুই পুলিশ কর্মকর্তাসহ তিনজন আহত হয়েছেন। তাঁদের দ্রুত হাসপাতালে নেওয়া হয়। তবে, আহতদের কারো অবস্থাই গুরুতর নয়।

ঘটনার এক প্রত্যক্ষদর্শী সিএনএনকে জানান, ঘটনাটি তাঁর বাড়ির সামনেই ঘটেছে। বিস্ফোরণে তাঁর ঘরের জানালা উড়ে গেছে। তিনি বলেন, “রাস্তার সবকিছুতেই আগুন ধরে গেছে। সেখানে তিনটি গাড়ি ছিল, সেগুলোও সম্পূর্ণ জ্বলে গেছে।”

স্থানীয় পুলিশ বিভাগ থেকে পাওয়া তথ্য অনুযায়ী, এ বিস্ফোরণে ঘটনাস্থলের চারপাশের কয়েক ডজন বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। এরই মধ্যে বাড়িগুলো খালি করে দেওয়া হয়েছে। তবে, ঠিক কত মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে এ ঘটনায়, তা এখনো জানা যায়নি।

 

 

Advertisement
Share.

Leave A Reply