fbpx

বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলা : ২২ কর্মকর্তা কারাগারে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলায় কোল মাইনিং কোম্পানি লিমিটেডের সাবেক ছয় ব্যবস্থাপনা পরিচালকসহ ২২ জনকে কারাগারে পাঠিয়েছে দিনাজপুর জেলা বিশেষ জজ আদালত।

১৩ জানুয়ারি বিশেষ জজ মাহমুদুল করিম তাদের জামিনা আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। বাকি এক আসামি সাবেক এমডি মাহবুবুর রহমান মারা যাওয়ায় তার নাম বাদ দেয়া হয়েছে মামলার অভিযোগপত্র থেকে। আগামি ৭ ফেব্রুয়ারি এই মামলার অভিযোগ গঠনে শুনানির দিন ধার্য করা হয়েছে।

দুদক এর পাবলিক প্রসিকিউটর আমিনুল ইসলাম গণমাধ্যমকে জানান, মামলাটি জ্যেষ্ঠ বিশেষ জজ আদালত থেকে বিশেষ জজ আদালতে পাঠানো হলে আসামিরা হাজির হয়ে আবারো জামিনের আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে কয়লা খনির সাবেক ছয় এমডিসহ ২২ কর্মকর্তার জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর নির্দেশ দেয় আদালত। সাবেক ছয় এমডি হলেন, আবদুল আজিজ খান, খুরশীদুল হাসান, কামরুজ্জামান, আমিনুজ্জামান, এসএম নুরুল আওরঙ্গজেব ও হাবিব উদ্দিন আহমেদ।

মামলার নথি থেকে জানা যায়, বড়পুকুরিয়া কয়লা খনি থেকে এক লাখ ৪৩ হাজার ৭২৭ দশমিক ৯৯ মেট্রিক টন কয়লা, যার আনুমানিক মুল্য ২৪৩ কোটি ২৮ লাখ টাকা উধাও হয়ে যাওয়ার ঘটনায় ২০১৮ সালের ২৪ জুলাই বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানির পক্ষে ম্যানেজার মোহাম্মদ আনিছুর রহমান বাদী হয়ে ১৯ জনকে আসামি করে পার্বতীপুর মডেল থানায় মামলা করেন। পরে পার্বতীপুর মডেল থানার মামলাটি তদন্তের দায়িত্ব দেওয়া হয় দুদককে।

Advertisement
Share.

Leave A Reply