fbpx

বড় পর্দায় মুহিন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

রিয়েলিটি শো ‘ক্লোজ আপ ওয়ান, তোমাকেই খুঁজছে বাংলাদেশ’ দিয়ে উঠে এসেছিলেন গায়ক মুহিন খান। বিশেষ করে ‘যে মাটির কোলে ঘুমিয়ে আছে লক্ষ মুক্তি সেনা’ গানটি তখন মুহিনের কণ্ঠে নতুন করে উপলব্ধি করতে পেরেছিলেন সবাই। সেই মুহিন এখন শুধু গায়কই না, তিনি এখন একাধারে সুরকার, গীতিকার, সংগীত পরিচালক। এমনকি তিনি কিছু নাটকেও অভিনয় করেছেন বিভিন্ন সময়ে।

এসব অবশ্য পুরোনো খবর। নতুন খবর হল, মুহিন এবার অভিনয় করছেন সিনেমায়। পরিচালক আসাদ সরকার পরিচালিত ‘জীবন পাখি’ সিনেমা দিয়ে বড় পর্দায় অভিষেক হতে যাচ্ছে এই তরুণ প্রতিভাবানের।

তিনটি ভিন্ন গল্প উঠে আসবে ‘জীবন পাখি’ সিনেমায়। তারই একটি গল্পের প্রধান চরিত্রে অভিনয় করেছেন মুহিন। সিনেমার প্রায় ৬০-৭০ শতাংশ কাজ এরইমধ্যে শেষ।

বড় পর্দায় মুহিন

‘জীবন পাখি’ সিনেমায় সহশিল্পীর সাথে মুহিন খান। ছবি: সংগৃহীত

কেন সিনেমায় অভিনয়? কোন রাখঢাক না রেখেই মুহিন উত্তর দিলন, ‘সিনেমায় অভিনয়ের ইচ্ছে আগে থেকেই। এবার ব্যাটে বলে মিলে গেল। সত্যি বলতে কী আমার মনে হয়েছে সবসময়, এই জায়গাটায় আমি থাকতে পারি। সেই যোগ্যতা আমার আছে।’

তিনি আরও বলেন, ‘আসলে সবসময় চেয়েছি এমন একটি গল্পে কাজ করতে, যেখানে  দর্শকদের জন্য ম্যাসেজ থাকবে। আমাদের এখনকার সিনেমায় আসলে ম্যাসেজের বড় অভাব। একটা সিনেমা শুধু বিনোদন দেবে তা নয়, সেই সাথে সমাজ পরিবর্তনের ম্যাসেজও দেওয়া উচিত।  শুধুমাত্র গল্প দেখেই আমি এখানে কাজ করতে চেয়েছি। জীবনের কোন পরিস্থিতিতেই আর যাই হোক আত্মহত্যা করা উচিত নয়, এমনই বার্তা দেবে গল্পটি।’

বড় পর্দায় মুহিন

ছবি: ফেসবুক

গ্রামের সাধারণ, সহজ, সরল এক প্রেমিকের চরিত্রে দেখা যাবে বহুমূখী প্রতিভাবান মুহিনকে।  সিনেমায় অভিনয় করার জন্য তিনি নির্মাতা রাশিদ পলাশ ও এই সিনেমার পরিচালক, কাহিনিকার ও চিত্রনাট্য লেখক আসাদ সরকারকে কৃতিত্ব দিয়েছেন। অভিনয় ছাড়াও মুহিন এই সিনেমার ‘অন্যের দিওয়ানা’ শিরোনামের গানেও কণ্ঠ দিয়েছেন।

‘জীবনপাখি’ একটি পূর্ণদৈর্ঘ্য সিনেমা। সিনেমাটির শুটিং হয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মতিহার উদ্যান ও রাজশাহীর প্রেমতলী গ্রামে। মুহিনের সঙ্গে সহশিল্পী হিসেবে এই সিনেমায় অভিনয় করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের শিক্ষক সুমনা সরকার। এছাড়াও অভিনয় করেছেন অভিনেতা আজাদ আবুল কালাম।

Advertisement
Share.

Leave A Reply