fbpx

বড় ব্যবধানে জিতে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের উড়ন্ত সূচনা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

নারী এশিয়া কাপ-২০২২ এর শিরোপা ধরে রাখার মিশনে শনিবার সিলেটে মাঠে নামে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দল। প্রথম ম্যাচেই দাপুটে জয়ে সূচনা করেছে বাঘিনীরা। ৫০ বল এবং নয় উইকেট হাতে রেখে ম্যাচ জেতে নিগার সুলতানা জ্যোতির দল।

থাইল্যান্ডের বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে নেমে বল হাতে দুর্দান্ত পারফর্ম্যান্স দেখায় স্বাগতিকরা। মাত্র ৮২ রানেই অলআউট হয় থাই মেয়েরা। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন রুমানা আক্তার। নাহিদা আক্তার, সানজিদা মেঘলা ও সোহেলী আক্তার তুলে নেন দুটি করে উইকেট। থাইল্যান্ডের হয়ে পক্ষে সর্বোচ্চ ২৬(২২) রান করেন ফাননিতা মায়া।

বড় ব্যবধানে জিতে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের উড়ন্ত সূচনা
স্বাগতিক মেয়েদের দুর্দান্ত সূচনা

৮৩ রানের টার্গেটকে মামুলি করেন বাংলার মেয়ে শামীমা সুলতানা। ১০ চারে ৩০ বলে ৪৯ রানের এক ঝড়ো ইনিংস খেলেন এই ওপেনার। এছাড়া ফারজানা হকের ব্যাটেও আসে ২৬*(২৯) রানের ইনিংস। বলা যায় বর্তমান চ্যাম্পিয়নরা থাই নারীদের কোনো সুযোগই দেয়নি। ৫০ বল বাকী থাকতেই ৯ উইকেট হাতে রেখে জয় ছিনিয়ে আনে স্বাগতিকরা। থাইল্যান্ড নারী দলের পক্ষ থেকে মাত্র ১টি উইকেটই শিকার করেন থিপাতছা পুথথাওং। হাফসেঞ্চুরি মিসের আক্ষেপ থাকলেও, ব্যাট হাতে এমন ইনিংস আর ফিল্ডিংয়ে দুই ক্যাচ নিয়ে ম্যাচ সেরা শামীমা সুলতানা।

Advertisement
Share.

Leave A Reply