fbpx

ভরিতে স্বর্ণের দাম কমলো প্রায় ২ হাজার টাকা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

স্বর্ণের বাজারের অস্থিরতা যেনো কোনোভাবেই কাটছে না। এক দফায় দাম বাড়ছে তো পরের দফায় তা হুট করেই কমে যাচ্ছে। বছরের শুরুতেই দেশের বাজারে বাড়ে এই স্বর্ণের দাম। কিন্তু সপ্তাহ ঘুরতে না ঘুরতেই আবার ভরিতে  কমলো স্বর্ণের দাম।

মঙ্গলবার (১২ জানুয়ারি) বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, ২২, ২১ ও ১৮- এই তিন মানের (ক্যারেট) স্বর্ণের দাম প্রতি ভরিতে ১ হাজার ৯৮৩ টাকা কমানো হয়েছে। এই দাম বুধবার (১৩ জানুয়ারি) থেকে কার্যকর হবে।

ফলে দেশের বাজারে বুধবার ২২ ক্যারেটের স্বর্ণ কিনতে হলে প্রতি ভরির দাম পড়বে ৭২ হাজার ৬৬৭ টাকা। সর্বশেষ ৬ ডিসেম্বর স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ৯৮৩ টাকা কমানো হয়েছিল। কিন্ত সপ্তাহ না ঘুরতেই আবার ভরিতে স্বর্ণের দাম কমলো প্রায় ২ হাজার টাকা।

গত বছরের জানুয়ারি থেকে ডিসেম্বর পর্যন্ত ১৪ বার দেশের বাজারে স্বর্ণের দাম পরিবর্তন হয়েছে। এর মধ্যে বেড়েছে আটবার, কমেছে ছয়বার। শেষ পর্যন্ত প্রতি ভরির দাম বেড়েছে ১২ হাজার ৩০৬ টাকা। আর চলতি বছরের প্রথম মাসেই দুই দফা এই দামে পরিবর্তন এসেছে।

স্বর্ণের নতুন দাম অনুযায়ী, বুধবার থেকে ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম পড়বে ৭২ হাজার ৬৬৭ টাকা। মঙ্গলবার পর্যন্ত এই মানের স্বর্ণের মূল্য ছিল ৭৪ হাজার ৬৫০ টাকায়।

এছাড়া ২১ ক্যারেট স্বর্ণের প্রতি ভরির দাম পড়বে ৬৯ হাজার ৫১৭ টাকা এবং ১৮ ক্যারেটের স্বর্ণের ভরির দাম পড়বে ৬০ হাজার ৭৬৯ টাকা।

এদিকে সনাতন পদ্ধতির স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে ৫০ হাজার ৪৪৭ টাকা। তবে রুপার দাম অপরিবর্তিত থাকবে বলে জানিয়েছে বাজুস।

ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার মূল্য নির্ধারণ করা হয়েছে এক হাজার ৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম ১৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের ১২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রূপার দাম ৯৩৩ টাকা নির্ধারণ করা হ‌য়েছে।

Advertisement
Share.

Leave A Reply