fbpx

ভারতীয় সেনাপ্রধানের বাংলাদেশ সফর!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বাংলাদেশে এসেছেন ভারতের সেনাবাহিনী প্রধান জেনারেল মনোজ পাণ্ডে। তাকে আমন্ত্রন জানিয়েছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দন আহমেদ। বাংলাদেশের সেনাপ্রধানের সাথে সাক্ষাতকালে তাকে আমন্ত্রন জানানোর জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সোমবার (৫ জুন) সফরের প্রথম দিন তিনি সেনাবাহিনী সদর দপ্তরে বাংলাদেশ সেনাবাহিনী প্রধানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। এসময় তারা পারস্পরিক কুশলাদি বিনিময় ছাড়াও ভারত ও বাংলাদেশের মধ্যে বিদ্যমান সুসম্পর্ক ও ভবিষ্যৎ অগ্রযাত্রায় সহযোগিতার বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

সেনাসদরে আসার পূর্বে জেনারেল মনোজ পাণ্ডে শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে বাংলাদেশের মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারী বীর শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। সেনাবাহিনীর একটি চৌকস দল সেনাকুঞ্জে তাঁকে গার্ড অব অনার প্রদান করে এবং সেখানে তিনি একটি গাছের চারা রোপণ করেন।

মঙ্গলবার (৬ জুন) চট্টগ্রামের ভাটিয়ারিতে অবস্থিত বাংলাদেশ মিলিটারি একাডেমির ৮৪তম বিএমএ দীর্ঘমেয়াদি কোর্সের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজে তিনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্যারেড পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করবেন।

ভারতীয় সেনাবাহিনী প্রধানের এই সফর বাংলাদেশ ও ভারত এর মধ্যকার পারস্পরিক সম্পর্কোন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করা হচ্ছে। তিনি ৭ জুন সফর শেষে ভারতের উদ্দেশ্যে রওনা হবেন।

Advertisement
Share.

Leave A Reply