fbpx

ভারতের কানপুরে বাস-অটো সংঘর্ষ, নিহত ১৭

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ভারতের উত্তরপ্রদেশের কানপুরে একটি বাসের সাথে একটি জেসিবি লোডারের (অটো) মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এই সংঘর্ষে নিহত হয়েছেন অন্তত ১৭ জন। আহত হয়েছেন আরও পাঁচজন।

মঙ্গলবার (৮ জুন) রাতের কানপুরের সাচেন্দি এলাকার এই দুর্ঘটনার খবর ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনের মাধ্যমে জানা যায়।

এনডিটিভির প্রতিবেদনে স্থানীয় পুলিশের বরাত দিয়ে বলা হয়েছে, যাত্রীবোঝাই বাসটি লখনৌ থেকে রাজধানী দিল্লিতে যাচ্ছিল। সেটি কানপুরের সাচেন্দি এলাকায় পৌঁছালে বিপরীত দিকে থেকে আসা জেসিবি লোডারের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়।

খবর পেয়ে স্থানীয়দের পাশাপাশি পুলিশ ও উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছায়। দুর্ঘটনায় আহতদের স্থানীয় চিকিৎসাকেন্দ্রে পাঠানো হয়েছে। তাদের কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

কানপুরের আইজি মোহিত আগারওয়াল ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, দুর্ঘটনায় নিহত ও আহতদের মধ্যে অনেকেই স্থানীয় একটি বিস্কুট কারখানার কর্মী। জেসিবি লোডারটিতে চেপে তারা যাচ্ছিলেন। দুর্ঘটনায় আহতদের চিকিৎসা শহরের হ্যালেট হাসপাতালে চলছে বলেও জানান তিনি।

এদিকে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এ ঘটনায় শোকপ্রকাশ করেছেন। প্রধানমন্ত্রীর দপ্তর থেকে গতকাল মঙ্গলবার টুইট করে জানানো হয়, ২ লাখ রুপি করে নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়া হবে। এছাড়া, ৫০ হাজার টাকা করে আহতদেরও সাহায্য দেওয়া হবে বলে টু্‌ইটে জানানো হয়।

পাশাপাশি, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও দুর্ঘটনায় নিহতদের পরিবারকে ২ লাখ রুপি আর্থিক সাহায্যের ঘোষণা দিয়েছেন। এ ঘটনায় তিনিও শোকপ্রকাশ করেন।

Advertisement
Share.

Leave A Reply