fbpx

ভারতের বিপক্ষে টেস্টেও নেই তামিম, ডাক পেয়েছেন জাকির; ১৭ জনের দলে ৫ উইকেটকিপার!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ভারতের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য ১৭ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। এনসিএল এবং বিসিএলে ধারাবাহিকভাবে রান করার সুবাদে প্রথমবারের মতো টাইগারদের সাদা পোষাকের দলে ডাক পেয়েছেন উইকেটকিপার ব্যাটার জাকির হাসান।

ভারতের বিপক্ষে টেস্টেও নেই তামিম, ডাক পেয়েছেন জাকির; ১৭ জনের দলে ৫ উইকেটকিপার!

ভারত ‘এ’ দলের বিপক্ষে সেঞ্চুরির পর জাকির হাসান

ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত ফর্ম ছাড়াও, ভারত ‘এ’ দলের বিপক্ষে চলমান আনঅফিশিয়াল টেস্ট সিরিজে ব্যাট হাতে দারুণ ছন্দে ছিলেন জাকির। কক্সবাজারে সিরিজের প্রথম ম্যাচে ভারত ‘এ’ দলের বিপক্ষে তার ১৭৩ রানের সুবাদে সেই ম্যাচ ড্র করে মান বাঁচিয়েছিলো বাংলাদেশ ‘এ’ দল।

জাতীয় ক্রিকেট লিগের সবশেষ আসরে ৪৩২ রান করে, সর্বোচ্চ রান সংগ্রাহকও হন জাকির। যার কারণে আবারো জাতীয় দলের নির্বাচকদের সুনজরে আসেন তিনি। এর আগে, আন্তর্জাতিক টি টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশের জার্সি গায়ে জড়ালেও, ক্রিকেটের সবচেয়ে মর্যাদাপূর্ণ ফরম্যাটে এবারই প্রথম ডাক পেলেন এই বাঁহাতি ব্যাটার।

ওয়েস্ট ইন্ডিজে ব্যাট হাতে ম্লান, ঘরোয়া ক্রিকেটেও নাই রান, “এ” দলের ম্যাচে ব্যর্থ মুমিনুল হক আছেন টেস্ট দলে। রান না করেও ১৭ জনে টিকে যাওয়া আরেক ক্রিকেটার এনামুল হক বিজয়। তবে, বাংলাদেশের জন্য দুঃসংবাদ হলো, ইনজুরির জন্য ওপেনার তামিম ইকবালের দলে না থাকা।

বাংলাদেশ দলঃ মাহমুদুল হাসান জয়, এনামুল হক বিজয়, নাজমুল হোসন শান্ত, জাকির হাসান, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, ইয়াসির আলি রাব্বী, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, খালেদ আহমেদ, ইবাদত হোসেন, শরীফুল ইসলাম, রেজাউর রহমান রাজা।

Advertisement
Share.

Leave A Reply