fbpx

ভারত ফেরত ১৪ জনের করোনা পজিটিভ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দেশে নতুন করে ভারত ফেরত ১৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে সাতক্ষীরায় ভারত ফেরত ১১ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এরা সাতক্ষীরার চারটি আবাসিক হোটেলে অবস্থান করছিল। তাদের সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সাতক্ষীরা সিভিল সার্জন ডা. মুহাম্মদ হুসাইন সাফায়েত গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করে বলেন,  আক্রান্ত এই ১১ জনের করোনার ধরনের সঙ্গে ভারতীয় ভ্যারিয়েন্টের মিল আছে কি না, তা নিশ্চিত করতে তাদের নমুনা সংগ্রহ করে আগামী ৫দিনের মধ্যে আইইডিসিআরএ পাঠানো হবে। আর কোয়ারেন্টিনে থাকা বাকিদের আগামী দু’একদিনের মধ্যে স্বাস্থ্য পরীক্ষা করা হবে।

সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল বলেন, ভারত থেকে আসা ১৪২ জনের মধ্যে ১১ জন করোনা আক্রান্ত হয়েছেন।  তাদেরকে বিশেষ ব্যবস্থায় চিকিৎসার জন্য মেডিকেল কলেজের আইসোলেশন ইউনিটে প্রেরণ করা হয়েছে।

প্রসঙ্গত, গত পাঁচ মে ভারত থেকে ৩০০ জন সাতক্ষীরায় আসেন। তারা সবাই সাতক্ষীরা শহরের চারটি আবাসিক হোটেলে কোয়ারেন্টিনে আছেন।

এদিকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ভারত থেকে আশা আরও তিনজনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

মঙ্গলবার সন্ধ্যায় ওই তিনজনের নমুনার ফলে করোনা পজিটিভ রিপোর্ট আসে। দুই মাস আগে তারা ভারতের চেন্নাইসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসার জন্য গিয়েছিলেন।

নতুন করে যাদের শরীরে করোনা শনাক্ত করা হয়েছে, তারা হলেন- ঢাকার মোহাম্মদপুরের এক তরুণী (২৭), গাজীপুরের এক ব্যক্তি (৫৪) ও বগুড়ার এক নারী (৪৯) । এদের মধ্যে দু’জনকে জেলার বেসরকারি ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজ হাসপাতালে এবং একজনকে একটি আবাসিক হোটেলের কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

আখাউড়া ইমিগ্রেশন স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, ১৩ মে ও ১৪ মে আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্ট সীমান্তপথে দেশে ফেরাদের নমুনা সংগ্রহ করা হয়। এদের মধ্যে মঙ্গলবার সন্ধ্যায় ওই তিনজনের নমুনার ফল পজিটিভ আসে।

ব্রাহ্মণবাড়িয়া সিভিল সার্জন ডা. মোহাম্মদ একরাম উল্লাহ জানান, ভারত থেকে আসা আরও তিন নাগরিক নতুন করে করোনা পজিটিভ হয়েছেন। তবে তাদের শরীরে শনাক্ত হওয়া করোনাভাইরাস ভারতীয় করোনা ভ্যারিয়েন্ট কি না, তা জানতে তাদের নমুনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

করোনাভাইরাস পজিটিভ হওয়ায় তাদের বুধবার সকালে তাদের জেলা সদর হাসপাতালে আইসোলেশন ওয়ার্ডে স্থানান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

Advertisement
Share.

Leave A Reply