fbpx

ভারত যে বাংলাদেশের বন্ধু সেটা বিবেচনার সময় এসেছে: পাপন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বাংলাদেশ করোনাভাইরাসের দেড় কোটি ডোজ টিকার জন্য ভারতের সেরাম ইনস্টিটিউটকে টাকা দিয়েছে। তাই টাকা নেওয়ার পর টিকা আটকানোর কোনো অধিকার সেরামের নেই বলে সাফ জানিয়েছেন বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হাসান পাপন।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) কুর্মিটোলা জেনারেল হাসপাতালে করোনা টিকার দ্বিতীয় ডোজ নেওয়ার পর পাপন সাংবাদিকদের কাছে এ কথা বলেন।

ভারত যে বাংলাদেশের বন্ধু সেটা এখন বিবেচনা করার সময় এসেছে। মিষ্টি কথায় সব চলবে না। ন্যায্য পাওনা বুঝিয়ে দিতে হবে বলেও হুঁশিয়ারি দেন পাপন।

তিনি বলেন, ‘দেড় কোটি ডোজ টিকার জন্য অগ্রিম টাকা দেওয়া হয়েছে। কিন্ত টিকা এসেছে ৭০ লাখ ডোজ। এখনও ৮০ লাখ ডোজ টিকা সেরাম ইনস্টিটিউট দেয়নি। সরকারের উচিত এই টিকার জন্য ভারতকে জোরালোভাবে বলা।‘

সরকার টিকার জন্য অগ্রিম টাকা দিয়েছে,কিন্ত সেরাম সে অনুযায়ী টিকা দেবে না, এটা কোনোভাবেই মেনে নেওয়া যায় না বলেও উল্লেখ করেন পাপন। বলেন, ‘সরকারের স্পষ্ট ভাষায় বলা উচিত অগ্রিম টাকা অনুযায়ী টিকা আমাদের দিতে হবে। দেড় কোটি ভ্যাকসিনের টাকা দিয়েছি। সেটা আটকানোর কোনো অধিকার সেরামের নেই।’

উল্লেখ্য, সম্প্রতি সেরাম ইনস্টিটিউটের সিইও আদর পুনাওয়ালা বলেছেন, আগামী জুন জুলাইয়ের আগে তারা টিকা রপ্তানি করতে পারবে না।

Advertisement
Share.

Leave A Reply