fbpx

ভারী বর্ষণের পূর্বাভাস দিল আবহাওয়া অধিদপ্তর

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দেশের আবহাওয়া অধিদপ্তর বলছে পশ্চিমা লঘুচাপের কারণে দেশে বিভিন্ন জায়গায় অস্থায়ীভাবে দমকা ও ঝড়ো হাওয়াসহ মাঝারি ধরণের ভারী বর্ষণ হতে পারে।

(৪ ফেব্রয়ারি) শুক্রবার আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে,  রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, সিলেট বিভাগের অনেক জায়গায় ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা ও ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি, বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরণের ভারী বর্ষণ হতে পারে।

মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে বলেও পূর্বাভাসে জানানো হয়েছে। আছাড়া আগামীকাল শনিবার সকাল ৯ টা পর্যন্ত সারাদেশের রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

ঘণ্টায় ৩০ কিলোমিটার গতি বেগে দমকা হওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে ঢাকায়।এছাড়া দক্ষিণ বা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস বয়ে যাবে।

পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ বাংলাদেশের পশ্চিমাঞ্চল, তৎসংলগ্ন উত্তর বঙ্গোপসাগর এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে বলে জানিয়েছেন আবহাওয়াবিদ ড. মুহম্মদ আবুল কালাম মল্লিক।

Advertisement
Share.

Leave A Reply