fbpx

ভালোবাসা দিবসে চ্যাটবট ও লেন্সেস নিয়ে এলো ভাইবার

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ব্যবহারকারীদের ভাব বিনিময়ের জন্য সম্পর্ক-সম্পর্কিত ফিচারসহ ভালোবাসা দিবসে একটি ক্যাম্পেইন চালু করেছে মেসেজিং অ্যাপ রাকুতেন ভাইবার।

এ ফিচারগুলোর মধ্যে রয়েছে ভ্যালেনটাইনস ডে এআর লেন্সেস ও চ্যাটবটের মাধ্যমে সুখী হওয়ার পরামর্শ ও সম্পর্ক-সম্পর্কিত কুইজ। এ সবগুলো ফিচারই প্রতিষ্ঠানটির নতুন ‘ভাইভ উইথ কনফিডেন্স’ এর সাথে মিল রেখে পুরো ফেব্রুয়ারি মাস জুড়ে চালু করা হচ্ছে।

ভ্যালেনটাইনস ডে এর কার্যক্রমগুলোর অংশ হিসেবে রাকুতেন ভাইবার অলাভজনক গবেষণা প্রতিষ্ঠান ‘হিউম্যান ইমপ্রুভমেন্ট প্রজেক্ট’ এর সাথে অংশীদারিত্ব করেছে। এ প্রতিষ্ঠানটি মনোবিজ্ঞান, নিউরোসায়েন্স এবং সম্পর্কের বিষয়গুলো নিয়ে বছরের পর বছর কাজ করেছে। একইসঙ্গে তারা ‘হ্যাপিনেস টিপস’ নামে একটি চ্যাটবট তৈরি করছে, যা সম্পর্ক সম্পর্কিত কুইজ, ভিডিও এবং পরামর্শ প্রদান করবে।

পাশাপাশি, ভাইবার ভ্যালেনটাইনস ডে এআর লেন্সেস চালু করেছে, যা পুরো ফেব্রুয়ারি মাস জুড়ে ভাইবার ব্যবহারকারীরা ব্যবহার করতে পারবে। এ ক্যাম্পেইনটিতে রয়েছে ১৩ টি নতুন লেন্সেস, ফিচারিং হার্ট আইগ্লাসেস, একটি কিউপিড কাস্টম, ফটোবুথ স্ট্রাইপস সহ আরো অনেক কিছু। এ থিমড ভাইবার লেন্সেসগুলো ভাইবার প্ল্যাটফর্মসহ স্ন্যাপচ্যাটেও পাওয়া যাবে।

এই ফিচার ব্যবহারকারীদের একে অপরের সাথে সংযুক্ত করতে এবং ভালোবাসার মাসজুড়ে নিজেদের মনের ভাব প্রকাশ করতে সহায়ক ভূমিকা রাখবে। প্রতিষ্ঠানটির ‘ভাইভ উইথ কনফিডেন্স’ ক্যাম্পেইন ব্যবহারকারীদের আরো কাছাকাছি নিয়ে আসবে, যা ব্যবহারকারীদের ভয়েস বা তাৎক্ষণিক ভিডিও বার্তার মাধ্যমে একজন ব্যক্তি তার প্রিয়জনের কাছে নিজের মনের ভাব প্রকাশ করতে পারবে।  এন্ড-টু-এন্ড এনক্রিপশন, অদৃশ্য হয়ে যাওয়া বার্তা এবং লুকানো চ্যাটগুলোর মতো ভাইবারের প্রাইভেসি ফিচারগুলো  ব্যক্তিগত বার্তা প্রদান করার সময় ব্যবহারকারীদের চূড়ান্ত গোপনীয়তা প্রদান করে।

এ বিষয়ে রাকুতেন ভাইবারের সিনিয়র ডিরেক্টর (মার্কেটিং) নয়া পলাক বলেন “ভালোবাসা দিবসে পরস্পরের সাথে যোগাযোগ করা এবং প্রিয়জনের প্রতি ভালোবাসা প্রদর্শন করার মাধ্যম হিসেবে মানুষ অনেক সময় মেসেজিং অ্যাপকেই বেছে নিয়ে থাকে।”

তিনি আরো বলেন, “বৈশ্বিক মহামারির কারণে আমরা উদ্বেগের মধ্য দিয়ে কয়েক বছর পার করেছি। সে সময় বিভিন্ন পরিবারের অনেকে সরাসরি তাদের সঙ্গী ও প্রিয়জনের সাথে দেখা করতে পারেনি। এ সময় আমরা ভাইবার ব্যবহারকারীদের আমাদের প্ল্যাটফর্ম ব্যবহারের মাধ্যমে তাদের প্রিয়জনদের সাথে যতটুকু সম্ভব ব্যক্তিগতভাবে তাদের ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটানোর সুযোগ করে দেই। এ কারণেই আমাদের ভিডিও মেসেজিং এবং ভয়েস মেমো ফিচারগুলো এতো গুরুত্বপূর্ণ।”

Advertisement
Share.

Leave A Reply