fbpx

ভোলায় ৫৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে ৮০ কিলোমিটার পল্লী সড়ক

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ভোলা জেলায় ৫৪ কোটি ৭৫ লাখ টাকা ব্যয়ে পল্লী সড়ক নির্মাণ করা হচ্ছে। এর মধ্যে ৮০ ভাগ নতুন সড়ক ও ২০ ভাগ পুরাতন সড়ক সংস্কার চলছে। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)’র বাস্তবায়নে ৭৯.৭৮ কিলোমিটার সড়ক উন্নয়ন কাজ ২০১৯ সালে শুরু করা হয়। এতে করে গ্রামীণ এলাকার মানুষের যোগাযোগ ব্যবস্থার আমূল পরিবর্তন হচ্ছে।

অগ্রাধিকার ভিত্তিতে গুরুত্বপূর্ণ পল্লী অবকাঠামো উন্নয়ন প্রকল্প (আইআরআইডিপি-৩) এর আওতায় এসব সড়কের নির্মাণ কাজ ইতোমধ্যে ৬০ ভাগ সম্পন্ন হয়েছে। আগামী ডিসেম্বরের মধ্যে শতভাগ কাজ সমাপ্ত হওয়ার কথা রয়েছে।

জেলা এলজিইডি সূত্র জানায়, এসব সড়কের মধ্যে সদর উপজেলায় ১২ কোটি ১৯ লাখ ৮৫ হাজার টাকায় ১৮ দশমিক ৮১ কিলোমিটার সড়ক, বোরহানউদ্দিনে ১০ কোটি ৩৭ লাখ টাকায় প্রায় ১১ কিলোমিটার, দৌলতখানে ৪ দশমিক ৬৮ কিলোমিটার সড়ক ৪ কোটি ৪৩ লাখ ৭ হাজার টাকা ব্যয়ে, লালমোহনে ১৩ কেটি ৪৫ লাখ ৩৭ হাজার টাকায় ১৪ দশমিক ৭৩ কিলোমিটার ও চরফ্যাশন উপজেলায় ১৪ কোটি ৬৩ লাখ ৪ হাজার টাকায় ৩০ দশমিক ৬২ কিলোমিটার সড়ক রয়েছে।

জেলা এলজিইডির নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ ইব্রাহীম খলীল জানান, পাঁচ বছর মেয়াদের এ প্রকল্প’র কাজ চলতি বছরের ডিসেম্বরের মধ্যে শেষ হবে বলে আশা করা হচ্ছে। প্রত্যেকটি সড়কের প্রসস্থতা সর্বনিম্ন ১০ ফিট থেকে সর্বোচ্চ ১৮ ফিট পর্যন্ত রয়েছে। এসব সড়ক নির্মাণের ফলে গ্রামের সাধারণ মানুষের চলাচল অনেক সহজ হবে। তাদের কৃষি পণ্য আনা নেওয়ার ফলে তারা পণ্যের সঠিক দাম পাবে। কাঁচা ও ভাঙ্গা সড়কে চলাচলের ভোগান্তি থেকে মানুষ স্থায়ী মুক্তি পাবে।

তিনি আরও বলেন, কাজের গুণগত মান সঠিক রাখার জন্য উপজেলা, জেলা ও আঞ্চলিক পর্যায়ের টিম নিয়মিত তদারকি করছে। এছাড়া আমাদের মন্ত্রণালয়ের টিমও কাজের তদারকি করছে। প্রকল্পটি শেষ হলে পল্লী এলাকার মানুষের জীবনযাত্রার মান উন্নয়নসহ ইতিবাচক প্রভাব পড়বে সার্বিক কর্মকান্ডে।

Advertisement
Share.

Leave A Reply