fbpx

ভয়াবহ দুর্দিন চলছে বিএনপির রাজনীতিতে : ওবায়দুল কাদের

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বিএনপির অপরাজনীতির জন্যই জনগণ তাদের প্রত্যাখ্যান করেছে বলে মন্তব্য করেছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ সময় তিনি বলেন ‘বিএনপি নির্বাচনে অংশ নেয় নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে, জয়ী হওয়ার জন্য নয়।’

ওবায়দুল কাদের ১৯ ডিসেম্বর সকালে নওগাঁ জেলার মান্দা উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। তিনি  রাজধানী ঢাকার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সম্মেলনে যুক্ত হন।

সরকার দেশকে বিরোধী দলহীন করার চেষ্টা করছে, বিএনপির এমন অভিযোগের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘তাদের এই বক্তব্য ভিত্তিহীন প্রকৃতপক্ষে গণতন্ত্রের অব্যাহত এগিয়ে যাওয়ার পথ আরও মজবুত করতে সরকার শক্তিশালী এবং দায়িত্বশীল বিরোধী দল চায়।’

মন্ত্রী জানান ‘দেশে এখন দুর্দিন নেই, ভয়াবহ দুর্দিন চলছে বিএনপির  রাজনীতিতে। বিএনপির রাজনৈতিক মনস্তত্ব এখন দুর্দশাগ্রস্থ। এছড়া নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার মাধ্যমে বিএনপি প্রকারান্তরে নিজেরাই নিজেদের পায়ে কুড়াল মারছে।’

‘দেশে একদলীয় শাসনের অবসান ঘটাতে হবে’ বিএনপি মহাসচিবের এমন বক্তব্যের জবাবেও মন্ত্রী জানান, দেশে কোন একদলীয় শাসনব্যবস্থা নেই, আছে গণতন্ত্রের অভিযাত্রা, এবং আছে কার্যকর সংসদ ।

তিনি বলেন, বিএনপি এখন মুক্তিযুদ্ধ – বিরোধী শক্তির সাথে গোপন সখ্যতা গড়ে তুলে দেশকে অস্থিতিশীল করার অপচেষ্টা করছে। এদেশে যখন মুক্তিযুদ্ধের চেতনাকে চ্যালেঞ্জ করা হয় তখনও বিএনপি প্রকাশ্যে একটি বাক্য বলারও সাহস দেখাতে পারেনা, অথচ তারা বলে দলে নাকি মুক্তিযোদ্ধার সংখ্যা বেশি।

এসময় গোপন ষড়যন্ত্রের রাজনীতির কারণে জনগণ মনে করে ভাস্কর্য অবমাননার মূল পরিকল্পনাকারি ও কুশিলব বিএনপি এমন মন্তব্য করে মন্ত্রী জানান, স্থানীয় সরকার নির্বাচনে দলের কোন বিদ্রোহী প্রার্থীকে মনোনয়ন দেওয়া হবে না ।

মান্দা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. এমদাদুল হকের সভাপতিত্বে সম্মেলনে উপস্থিত ছিলেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, সংসদ সদস্য এমাজ উদ্দিন প্রামাণিক, নওগাঁ জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল মালেক,রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার প্রমুখ।

Advertisement
Share.

Leave A Reply