fbpx

মাঝ আকাশে পাইলটের হার্ট অ্যাটাক, নাগপুরে জরুরি অবতরণ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

এ যেনো সিনেমার গল্পকেও হার মানায়। বিমান তখন মাঝ আকাশে। কেউ কিছু বুঝে ওঠার আগেই হার্ট অ্যাটাক করলেন বিমানের পাইলট। অগত্যা সাত পাঁচ না ভেবেই জরুরি অবতরণ করা হলো ফ্লাইটটি।

শুক্রবার (২৭ আগস্ট) এমনটিই ঘটেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে। পাইলটের হার্ট অ্যাটাক হওয়ায় ভারতে জরুরি অবতরণ করেছে বিমানটি। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ড. আবু সালেহ মোস্তফা কামাল এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ফ্লাইটটি ওমানের রাজধানী মাসকাট থেকে ঢাকায় আসছিল। আকাশ পথে পাইলটের হার্ট অ্যাটাক হওয়ায় বিমানটি নাগপুরে জরুরি অবতরণ করেছে। তবে যাত্রীরা সবাই সুরক্ষিত আছেন। কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস জানায়, মাস্কাট থেকে উড্ডয়ন করা বিমানটির পাইলট ১১টার দিকে রায়পুরের কাছাকাছি হালকা অসুস্থতা বোধ করেন। তিনি হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন। এ সময় সহকারী পাইলট কলকাতা এটিসির সঙ্গে যোগাযোগ করেন।

বেলা ১১টা ৪০ মিনিট নাগাদ কলকাতা এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ করা হয়। তখন জরুরি ভিত্তিতে নাগপুর বিমানবন্দরে বিমানটিকে অবতরণ করানো হয়।

নাগপুরেই পাইলটের প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। আপাতত তার অবস্থা স্থিতিশীল বলেও জানিয়েছে হিন্দুস্তান টাইমস।

তবে ফ্লাইটে কতজন যাত্রী ছিলেন তা নিশ্চিত করে বলা সম্ভব হয় নি। যাত্রীরা সবাই সুস্থ ও নিরাপদে আছেন বলে জানা গেছে।

বাংলাদেশ বিমান সূত্র জানায়, বৃহস্পতিবার বিমানের ফ্লাইটটি ওমান যায়। সেখান থেকে স্থানীয় সময় মধ্যরাত ২টা ৩০ মিনিটে ঢাকার উদ্দেশে ছেড়ে আসার কথা থাকলেও ফ্লাইটটি ভোর সাড়ে ৬টায় ঢাকার উদ্দেশে যাত্রা শুরু করে।তবে ভারতের স্থানীয় সময় শুক্রবার বেলা সাড়ে ১১টায় ফ্লাইটটি ঢাকায় না এসে নাগপুর বিমানবন্দরে জরুরি অবতরণ করে।

মাস্কাট থেকে বিজি-২২ ফ্লাইটের একজন যাত্রী জানান, মাস্কাট থেকে আমাদের ফ্লাইটে তোলা হয়। আমাদের মাস্কাটে ৪ ঘণ্টা অপেক্ষা করিয়ে সাড়ে ৬টায় বিমানে তোলা হয়। তবে বিমানটি পুশ ব্যাক করার সময় ইঞ্জিনে ত্রুটি ধরা পড়ে। পরে অবশ্য নাগপুরে এটি জরুরি অবতরণ করে।

জানা গেছে, বর্তমানে বিমানের যাত্রীরা নাগপুর বিমানবন্দরে অপেক্ষা করছেন। তাদের জন্য পরবর্তীতে কি পদক্ষেপ নেওয়া হবে, এখন পর্যন্ত নিশ্চিত করে কেউ বলতে পারে নি।

Advertisement
Share.

Leave A Reply