fbpx

মাত্র ২ দিন বাকি মালয়েশিয়ায় বৈধ হওয়ার মেয়াদ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

মালয়েশিয়ায় অবৈধ অভিবাসীকে বৈধ হতে দেশটির সরকারের বেঁধে দেওয়া সময় শেষ হচ্ছে আগামী শুক্রবার (৩১ ডিসেম্বর)। সে অনুযায়ী, আর মাত্র দু’দিন সময় হাতে রয়েছে অভিবাসীদের বৈধতার জন্য।

দেশটির সংশ্লিষ্ট দপ্তর থেকে এরইমধ্যে বৈধতার প্রক্রিয়া সম্পন্ন করতে নোটিশের মাধ্যমে জানানো হয়েছে। নোটিশে বলা হয়েছে, ২০২২ সালের ১ জানুয়ারি থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং মানবসম্পদ মন্ত্রণালয় অবৈধ অভিবাসীদের ধরতে একটি বড় আকারের প্রয়োগকারী অভিযান শুরু করবে।

এদিকে, দেশটিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. গোলাম সারোয়ার জানিয়েছেন, মালয়েশিয়ায় বিপুল সংখ্যক বাংলাদেশি এখনো বৈধ হতে পারেননি। তাই বৈধতার মেয়াদ আরও ছয় মাস বাড়ানোর জন্য কূটনৈতিকপত্রের মাধ্যমে সংশ্লিষ্ট দপ্তরে অফিসিয়াল অনুরোধ জানানো হয়েছে।

এর আগে, গত ২০ ডিসেম্বর মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ সাক্ষাৎ করে বৈধতার মেয়াদ বাড়ানোর অনুরোধ জানিয়েছিলেন। সে সময় মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী জানান, একজন বিদেশি কর্মীকেও যেন অনিয়মিতভাবে মালয়েশিয়ায় অবস্থান করতে না হয়, সে বিষয়ে গুরুত্ব দিচ্ছে দেশটির সরকার।

এ পর্যন্ত প্রায় এক লাখ বাংলাদেশি বৈধতা পেতে আবেদন করেছেন বলে জানান মো. গোলাম সারোয়ার।

Advertisement
Share.

Leave A Reply