fbpx

মামুনুলের ফোনে মিলছে সব অজানা তথ্য

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

হেফাজত নেতা মামুনুল গ্রেফতার হবার পর তার ব্যবহৃত মোবাইল ফোনটি জব্দ করা হয়। ওই ফোনের বিভিন্ন অ্যাপসের চ্যাটলিস্ট থেকে মিলছে চাঞ্চল্যকর নানা তথ্য। দেশি-বিদেশি বিভিন্ন মাধ্যম থেকে অর্থ সংগ্রহসহ সরকার পতনে দীর্ঘ মেয়াদের পরিকল্পনা থেকে শুরু করে মাদ্রাসা ছাত্রদের ব্যবহার করে নানা জায়গায় সহিংসতার ছড়ানোর সকল আলামত পাওয়া যায় তার ডিভাইসে।

পুলিশ জানায়, মামুনুল হককে গ্রেফতারের তার ফোনটি উদ্ধার করে ফরেনসিক পরীক্ষার জন্য পাঠানো হয়। তারপর থেকেই বেরিয়ে আসতে থাকে অবাক করার মত সব তথ্য।

এছাড়া তার ব্যাংক হিসেবেও দেখা গেছে কোটি কোটি টাকার লেনদেন। মামুনুল মাদরাসার ছাত্রদের শিক্ষা ও হেফাজতে ইসলামের নাম করে মধ্যপ্রাচ্য থেকে কোটি কোটি টাকা এনেছেন। যেসব টাকা সে নাশকতার কাজে লাগিয়েছেন। আর ঢাল হিসেবে মাদ্রাসার ছাত্রদের ব্যবহার করেছেন।

পুলিশ জানায়, বর্তমানে রিমাণ্ডে থাকা মামুনুল হককে জিজ্ঞাসাবাদে বেরিয়ে আসে ক্ষমতা দখলের নেশায় হেফাজতের বেশকিছু নেতা উগ্র হয়ে উঠেছিলেন, তারা ধর্মীয় উন্মাদনা ছড়িয়ে দিতে উগ্রবাদী বক্তব্য দিতেন। তাদের এসব বক্তব্যের উদ্দেশ্যই ছিল সরকারের বিরুদ্ধে ধর্মভীরু মানুষকে খেপিয়ে তোলা।

গত ২৬ মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠান ঘিরে শুধু ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফর বাতিলের চেষ্টা নয়, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘মুজিব চিরন্তন’ শীর্ষক আয়োজিত পুরো অনুষ্ঠানও বানচালের পরিকল্পনা করেছিলেন মামুনুল হক। মামুনুল বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীদের সঙ্গে আলোচনা করে কথিত আন্দোলনের নামে নাশকতার পরিকল্পনা করেন।

গত ১৮ এপ্রিল রাজধানীর মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া মাদরাসা থেকে মামুনুল হককে গ্রেফতার করে পুলিশ। ১৯ এপ্রিল তাকে একটি মামলায় সাত দিনের রিমান্ডে নেওয়া হয়।

Advertisement
Share.

Leave A Reply